শহর বাঁকুড়া

News Roundup: এক পলকে দেখে নিন হরেক খবর।

News Roundup: এক পলকে দেখে নিন হরেক খবর।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : আজ স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্ম জয়ন্তী।এক নজরে এই সংক্রান্ত বাছাই ৫ খবরের রাউন্ড আপ দেখে মিন।

(১) আজ ১২ জানুয়ারী, স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্ম জয়ন্তী৷ এই দিনটি জাতীয় যুব দিবস হিসেবে পালিত হয় সারা দেশ জুড়ে। সারা দেশের সাথে বাঁকুড়া জেলা জুড়ে নানা অনুষ্ঠানের মাধ্যমে এই দিনটি উৎযাপন করা হয়। এদিন বাঁকুড়া পুলিশ লাইনে বিবেকানন্দ শিশু উদ্যানে জেলা পুলিশ বিবেকানন্দ জয়ন্তী পালন করে।স্বামীজীর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী সহ অন্যন্য পুলিশ আধিকারিকরা। উপস্থিত ছিলেন বাঁকুড়া রামকৃষ্ণ মঠ ও মিশনের মহারাজ সহ অন্যন্য বিশিষ্ট জনেরা। এছাড়া স্কুল ও কলেজ পড়ুয়ারও এদিন এখানাকার অনুষ্ঠানে অংশ নেয়।

(২) জাতীয় যুব দিবসে স্বামী বিবেকানন্দের আদর্শকে যুবদের কাছে পৌঁছে দিতে এদিন একঝাঁক যুবক সাইকেল র‍্যালীতে অংশ নেন।এই সাইকেল র‍্যালীর আয়োজন করে বাঁকুড়া রামকৃষ্ণ মঠ ও মিশন। মিশনের পতাকা সাইকেলে লাগিয়ে যুবক রা শহর পরিক্রমা করে।

(৩) স্বামীজীর ১৬২ তম জন্ম জয়ন্তীতে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করে জয়রামবাটির রামকৃষ্ণ বিবেকানন্দ মিশন। এদিন, এলাকার দু:স্থ মানুষজনের স্বাস্থ্য পরীক্ষা,রোগ নির্ণয়ের জন্য রক্ত পরীক্ষা,এবং চক্ষু পরীক্ষার পাশাপাশি, বিনামূল্যে ওষুধ বিতরন করা হয় এদিন। এমনকি যাদের অস্ত্র প্রচারের প্রয়োজন তাদের সেই পরিষেবা বিনামূল্যে দেওয়ার ব্যবস্থাও করা হচ্ছে মিশনের পক্ষ থেকে।

(৪)বাঁকুড়া জেলার কোতুলপুরের বিবেকানন্দ ক্লাব এদিন পালন করল বিবেক উৎসব। প্রভাত ফেরীর মধ্য দিয়ে এই উৎসবের সূচনা হয়। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এছাড়া এদিন জাতীয় যুব দিবসে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান শিবিরে প্রায় ২০০ জন রক্তদান করেন। ছিল ধর্ম সভার আয়োজনও।

(৫) বাঁকুড়া সাংগঠনিক জেলার যুব তৃণমূলের পক্ষ থেকে এদিন বিবেকানন্দ জয়ন্তী উপলক্ষ্যে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়।কচিকাঁচারা বিবেকানন্দের সাজে শোভাযাত্তেয়ায় অংশ নিয়ে নজর কাড়ে। এই শোভাযাত্রা শহরের মাচানতলা থেকে শুরু হয়ে লালবাজার মোড় পর্যন্ত পরিক্রমা করে। শোভাযাত্রায় অংশ নেন বিধায়ক অরুপ চক্রবর্তী, বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন অলকা সেন মজুমদার। বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূল যুব সভাপতি রাজীব দে বলেন,রাজ্য নেতৃত্বে নির্দেশে এদিন বাঁকুড়াতেও এই কর্মসুচি নেওয়া হয়েছে।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇



Next Story