এক পলকে দেখুন জেলার ৫ বাছাই খবরের তাজা আপডেট।

এক পলকে দেখুন জেলার ৫ বাছাই খবরের তাজা আপডেট।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার ৫ বাছাই করা খবরের তাজা আপডেট :

(১) দামোদরের চরে হানা দিয়ে প্রায় ১২০ বিঘা জমিতে চাষ করা বে আইনি পোস্ত গাছ নষ্ট করল আবদারি দপ্তর। পোস্ত জমিতে ট্রাক্টর চালিয়ে,লাঠি দিয়ে বাড়ি মেরে ও আগুন ধরিয়ে বিঘার পর বিঘা পোস্ত গাছ নষ্ট করা হল জেলার মেজিয়া থানার দিঘল গ্রামে। আবগারী দপ্তর, ভুমি দপ্তর।ও মেজিয়া থানার পুলিশ মিলে এই অভিযান চালায়।


(২) আজ সকাল থেকে জেলার বিভিন্ন জায়গায় আদিবাসীদের পথ অবরোধের জেরে যান চলাচল ব্যাহত হয়। বাঁকুড়া -ঝাড়গ্রাম ৯ নাম্বার রাজ্য সড়ক জুড়ে প্রভাব ছিল সবথেকে বেশী।সারি ধর্মের পৃথক ধর্ম কোডের দাবীতে কলকাতার সমাবেশে যোগ দেওয়ার জন্য আগে থেকে বুক করা সত্ত্বেও পর্যাপ্ত সরকারি বাস না মেলার প্রতিবাদেই এই অবরোধ চলে।পাশাপাশি,সরকারি বাসের জন্য অগ্রিম দেওয়া টাকা ফেরতেরও দাবী তোলা হয়েছে।

(৩) ভোটের দেওয়াল লিখনকে কেন্দ্র করে রাজনৈতিক হামলার অভিযোগ উঠল ইন্দাসের দীঘল গ্রামে। বিজেপির অভিযোগ, স্থানীয় বুথ সভাপতি ধনঞ্জয় রাণাকে তৃণমূলের লোকজন বেধড়ক মারধর করে।তিনি ইন্দাস ব্লক হাসপাতালে ভর্তি আছেন। যদিও তৃণমূল বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে।

(৪)আগামী ১১ ফেব্রুয়ারী নবান্ন অভিযান ও ২৮ শের বিগ্রেড সমাবেশের সমর্থনে জেলার গ্রামে,গ্রামে প্রচারে জোর দিয়েছে সিপিএম। আজ জেলার বড়জোড়া,চৌমাথা ও পিংরুই গ্রামে এই প্রচার সভায় বক্তব্য রাখেন রাজ্য যুব নেতা হেমন্ত প্রভাকর। আর সভা মঞ্চ থেকে স্লোগান ওঠে হাল ফেরাতে, ফেরাও লাল।অন্যানদের মধ্যে সুজয় চৌধুরী,বাপ্পা বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত ভুঁই প্রমুখ বক্তব্য রাখেন।


(৫)বাঁকুড়া পুরসভার উদ্যোগে ফাইলেরিয়া রোগীদের কিটস বিতরণ কর্মসুচী পালিত হল শহরের মাচানতলায় বাঁকুড়া ক্লাব প্রাঙ্গণে। সোমবার থেকে পুর এলাকার ২৪ টি ওয়ার্ডে বাড়ী,বাড়ী পুরসভার স্বাস্থ্য কর্মীরা ফাইলেরিয়া নির্মূল অভিযানে নামছেন। অন্যদিকে,এই অভিযান সম্পর্কে সচেতন করতে শহরে প্রচারে নেমেছে বাঁকুড়া লায়ন্স ক্লাবও।

দেখুন 🎦 ভিডিও। 👇

*click here for online Loan application : এবার বাঁকুড়াতেও সহজ শর্তে বাড়ীতে বসেই মিলছে লোন। জেনে নিন বিষদে।



Next Story