শহর বাঁকুড়া

এবার রাঢ়বঙ্গ জোনের জেলা গুলি নিয়ে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি নীলাদ্রি দানার।

রাঢ়বঙ্গ জোনের জেলা গুলি নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে অন্তত কুড়ি জন বিধায়ক প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠাচ্ছেন এবং সেই চিঠির প্রতিলিপি মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকেও পাঠানো হবে।

এবার রাঢ়বঙ্গ জোনের জেলা গুলি নিয়ে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি নীলাদ্রি দানার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : রাঢ়বঙ্গ জোনের জেলা গুলিকে নিয়ে এবার পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের তোড়জোড় শুরু করছেন বিজেপির অন্তত পক্ষে কুড়ি জন বিধায়ক। রাঢ়বঙ্গ জোনের জেলা গুলি নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী কে চিঠিও পাঠাবেন তারা। আজ বাঁকুড়ার জুনবেদিয়া গ্রামে প্রধানমন্ত্রীর মন কী বাত গ্রামবাসীদের শোনাতে হাজির হন বিধায়ক নীলাদ্রি দানা। তৃণমূল কংগ্রেস পরিচালিত এই গ্রাম পঞ্চায়েত এলাকায় বিজেপি কর্মী সমর্থকদের সরকারি পরিষেবা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে।

পানীয় জল,আবাস যোজনার ঘর থেকে বিধবা ভাতা,বার্ধক্য ভাতা কিছুই না মেলায় গ্রামবাসীদের একাংশ বিধায়কের কাছে ক্ষোভ উগরে দেন,অনেকে কান্নাকাটিও করেন। তখনই তিনি গ্রামবাসীদের বোঝান এই সমস্যা মেটাতে তিনি উদ্যোগ নেবেন।শাসক দলের নোংরা রাজনীতির ফলে তাদের মতো জন প্রতিনিধিরা বিড়ম্বনায় পড়ছেন।এই অবস্থা কাটিয়ে তোলার জন্য রাঢ়বঙ্গ জোনের জেলা গুলিকে নিয়ে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার পক্ষে তিনি এদিন জোর সওয়াল করেন।সাংবাদিকদের কাছেও এই সওয়ালের পক্ষে যুক্তি খাড়া করেন।

তিনি বলেন,রাঢ়বঙ্গ জোনের জেলা গুলি নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে অন্তত কুড়ি জন বিধায়ক প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠাচ্ছেন। এবং সেই চিঠির প্রতিলিপি মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকেও তিনি পাঠাবেন তার দাবি, এই পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গঠন ছাড়া রাজ্যের নাগরিক পরিষেবা সবাই সমান ভাবে পাবেন না।তাই, এই দাবি তারা আদায় করবেনই।যদিও তৃণমূল এই দাবিকে আমল দিচ্ছেনা।তৃণমূল নেতা শিবাজী বন্দ্যোপাধ্যায় বলেন বিজেপি বিধায়ক কোন ইস্যু না পেয়ে পঞ্চায়েত ভোটের আগে এসব আষাড়ে গল্প ফাঁদছেন।

শিবাজি বন্দ্যোপাধ্যায় দাবি ,এটা জনতার দাবি নয়,ওনার ব্যক্তিগত মতবাদ।প্রসঙ্গত এর আগে পশ্চিমবঙ্গ কে ভেঙ্গে পৃথক জঙ্গলমহল রাজ্য গড়ার দাবি তুলে সরব হয়েছিলেন সাংসদ সৌমিত্র খাঁ।এবার, রাজ্য গড়ার দাবি থেকে সরে গিয়ে নীলাদ্রি দানা পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি তুলেছেন।এখন দেখার এই দাবিতে আদৌ কেন্দ্র সরকারের শীলমোহর পড়ে কিনা?

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story