শিক্ষক দিবসে শহরের রাস্তায় দাবী আদায়ে কেঁদে ভাসালেন হবু শিক্ষকরা,মূর্ছাও গেলেন কেও,কেও।

শিক্ষক দিবসে শহরের রাস্তায় দাবী আদায়ে কেঁদে ভাসালেন হবু শিক্ষকরা,মূর্ছাও গেলেন কেও,কেও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ভেবে ছিলেন এবছর শিক্ষক দিবসের আগে হয়তো শিক্ষকতার চাকরিটা মিলবে! কিন্তু তা অধরাই থেকে গেল ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের। দীর্ঘদিন ধরে লাগাতর আন্দোলনেও জট কাটেনি। তাই আজ শিক্ষক দিবসে সর্বপল্লী রাধাকৃষণের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি,তাদের চাকরির দাবীর প্রতি জনমত গড়ে তুলতে এদিন দাবী আদায় দিবস পালন করলেন।


বাঁকুড়া শহরের কলেজমোড়ে পথ চলতি মানুষদের মাস্ক,পেন ও চকলেট বিলি করে তাদের দাবীর কথা তুলে ধরলেন। এই টেট উত্তীর্ণ প্রাথমিক চাকরি প্রার্থীরা। সেই সময় নিজেদের বঞ্চনার কথা বলতে গিয়ে কেঁদেই ভাসালেন এক চাকরি প্রার্থী। এমনকি জ্ঞানও হারান নীলকন্ঠ ঘোষ নামে এক জন।

তাদের অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিলেও এখনও তাদের নিয়োগের দাবী পুরণ হয়নি।প্রসঙ্গত,সারা রাজ্যে ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ প্রায় ১৫০০ চাকরি প্রার্থী এখনও নিয়োগ থেকে বঞ্ছিত। তাদের অনেকেরই চাকরির বয়স পর্যন্ত পেরিয়ে যাচ্ছে। এই অবস্থায় অভিলম্বে তাদের চাকরিতে নিয়োগের দাবীতে আন্দোলন চালিয়ে যাচ্ছে প্রাথমিক টেট উত্তীর্ণ বঞ্চিত ডিএলএড ঐক্য মঞ্চ। এই মঞ্চের বাঁকুড়া শাখা শিক্ষক দিবসের দিন এই অভিনব আন্দোলন কর্মসুচীতে সামিল হলেন এদিন। এখন দেখার সরকার তাদের দাবী মেটাতে কি ভুমিকা নেন? তার ওপরই নির্ভর করছে এই প্রাথমিক শিক্ষক পদের চাকরি প্রার্থীদের তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story