জেলার পাঁচ বাছাই করা খবরের আপডেট দেখুন এক পলকে।

জেলার পাঁচ বাছাই করা খবরের আপডেট দেখুন এক পলকে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক নজরে জেলার ৫ বাছাই খবরের আপডেট:-

(১) কর্মরত সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রশাসনিক উদাসীনতার কারণে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে গৃ্হশিক্ষক কল্যাণ সমিতি। বাঁকুড়া শহরের লোকপুর হাইস্কুলে সমিতির রাজ্য কমিটির বৈঠকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। সমিতির রাজ্য সভাপতি শঙ্কুরাজ বিশ্বাস, রাজ্য সম্পাদক দীপঙ্কর দাস জানান,প্রশাসন এবিষয়ে উদাসীন থাকায় বাধ্য হয়ে উচ্চ আদালতে যাচ্ছেন তারা।অন্যদিকে,জেলা সম্পাদক সব্যসাচী চট্টোপাধ্যায়ের দাবী, বাঁকুড়া জেলা জুড়েও সরকারী শিক্ষকরা প্রাইভেট টিউশন চালিয়ে যাচ্ছেন।


(২) জেলায় মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই,ছুঁই। মোট আক্রান্ত হয়েছেন ৯,৭৭৪ জন।পাশাপাশি, নুতন করে আক্রান্ত হওয়াতেও বিরাম নেই। তবে,তার সাথে সমান তালে পাল্লা দিচ্ছে সুস্থতার হারও। এপর্যন্ত মোট সেরে ওঠার সংখ্যা ৯৪৪৭ জন। ১ লা ডিসেম্বরের নিরিখে নুতন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন,সেরে ওঠার সংখ্যা ৬০ জন এবং সক্রিয় আক্রান্ত রয়েছেন ৪৪১ জন।

(৩) দুয়ারে- দুয়ারে সরকার কর্মসুচীতে আবেদনকারীদের আবেদন পত্র পূরণে সহযোগিতার জন্য প্রতি ক্যাম্পে বিশেষ টিম থাকবে জেলা জুড়ে। এই টিমে প্রাথমিক,মাধ্যমিক শিক্ষক,শিক্ষিকাদের পাশাপাশি,অনেক সমাজসেবী ও স্বেচ্ছাসেবীরাও থাকছেন। সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের প্রতি মন্ত্রী শ্যামল সাঁতরা।

(৪)জেলার জনপ্রিয় পর্যটন কেন্দ্র মুকুটমনিপুরে এবার পর্যটকদের থাকার সমস্যা মেটাতে প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে কটেজ ও এডভেঞ্চার তাবু গড়ে তোলা হচ্ছে। পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের টাকায় বাঁকুড়া জিলা পরিষদ এই কাজ করছে। এই কটেজ গুলি চলু হলে ২৪ টি পরিবারের একসাথে থাকার সুযোগ মিলবে। বারোঘুটু পাহাড় ও লোহাডিহিতে এই কটেজ গড়ে তোলা হচ্ছে।


(৫) পিকআপ ভ্যানের বেপরোয়া চলাচল ঠেকানোর দাবী তুললেন গঙ্গাজলঘাটির মানুষজন।গঙ্গাজলঘাটিতে পিকআপভ্যানের ধাক্কায় মারা যান এক মোটর সাইকেল আরোহী। আর ঘাতক গাড়ীটিকে আটাকাতে গিয়ে গুরুতর আহত হন ওই থানার এসআই বাবুলাল মাণ্ডি। মৃত ব্যক্তির নাম দিলীপ সরকার(৫৯)। সিপিআইএম নেতা দিলীপ বাবুর এই মৃত্যুতে জেলা সিপিএমে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে, ঘাতক গাড়ীটি ফেলে চালক পলাতক বলে জানা গেছে।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story