একপলকে দেখে নিন জেলার ৫ বাছাই খবর।

একপলকে দেখে নিন জেলার ৫ বাছাই খবর।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখা নিন জেলার ৫ বাছাই খবরঃ

(১) জেলায় কোভিড আক্রান্তের তুলনায় বাড়ল সুস্থতার হার। জেলায় একদিনে নুতন করে আক্রান্ত হলেন ৪২ জন। এবং একইদিনে সেরে উঠলেন ৭৪ জন। এদিকে, জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০,৮০৯ এবং সেরে উঠেছেন ১০,১৯৭ জন। তবে,নুতন করে মৃত্যুর কোন খবর নেই। মোট এপর্যন্ত জেলায় কোভিড প্রাণ কেড়েছে ৮৭ জনের। আর জেলায় এখন সক্রিয় আক্রান্ত রোগী রয়েছেন ৩২ জন।


(২) বাঁকুড়া পুর শহরের পুরসভার সাফাই কর্মীদের করোনা অতিমারীতে জীবনের ঝুঁকি নিয়েই কাজ করতে হচ্ছে! কারণ তাদের হ্যান্ড গ্লাভস, মাক্স স্যানিটাইজার পর্যাপ্ত মিলছেনা। তাই, তাদের সেই চাহিদা মেটাতে এগিয়ে এল গ্রুপ অফ স্যোসাল অ্যাক্টিভিস্টস ও পরিবেশ যোদ্ধা মঞ্চ নামে সমাজসেবী সংগঠন। তারা আকাশ মুক্ত মঞ্চে প্রায় ২০০ জন সাফাইকর্মীর হাতে মাস্ক,গ্লাভস ও স্যানিটাইজার তুলে দেন।

(৩) শুভেন্দু অধিকারীর জন্মদিন উপলক্ষ্যে বাঁকুড়ার দাদার অনুগামীরা সামিল হলেন স্বেচ্ছায় রক্তদান কর্মসুচীতে।এছাড়া ১৫ ডিসেম্বর বিশ্ব থ্যালাসেমিয়া দিবস। তাই রক্তদানের মধ্যদিয়ে দাদার অনুগামীরা জেলার থ্যালাসেমিয়া রোগীদের রক্তের চাহিদা মেটাতে এমন মহতী উদ্যোগ নিলেন বলে জানালেন সংবাদ মাধ্যমে।

(৪)বঙ্গধ্বনি যাত্রায় কোথাও ফুটবল তুলে দেওয়া হল এলাকার যুবদের হাতে।তো কোথাও গ্রামের মানুষের কাছে তুলে ধরা হল সরকারের উন্নয়নের খতিয়ান। ইন্দাসে তৃণমূল ব্লক সভাপতি সেখ হামিদ,স্থানীয় নেতা রবিউল হোসেন, চন্দন রক্ষিতরা ফুটবল বিলি করেন।অন্যদিকে, তালডাংরার চকশ্যামপুরে এই কর্মসুচীতে অংশ নেন জিলা পরিষদের মেন্টর অরুপ চক্রবর্তী।


(৫)রাজ্যে প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সাঁওতালী মাধ্যমে পঠন পাঠনের সুপরিকাঠামো গড়ে তোলা, জাল এসটি সার্টিফিকেট বাতিল করা,জাহের থানের পাট্টা প্রদান ত্বরাম্বিত করা, আদিবাসীদের সরকারী পরিষেবা প্রদানে দলবাজী,স্বজন পোষণ ও কাটমানি বন্ধ করা সহ ২৫ দফা দাবীতে আজ জেলাশাসকের দপ্তরে ডেপুটেশন দিল জেলার ভারত জাকাত মাঝি পারাগানা মহল।বিশাল মিছিল করে এদিন আদিবাসীরা এই ডেপুটেশন দিতে জেলার কালেক্টর চত্বরে জমায়েতও করে বিক্ষোভও দেখান। তাদের দাবী না পূরণ হলে ফের বড়ো আন্দোলনে নামার হুমকী দিয়েছেন তারা।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story