এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।(

১) পুলিসশের অভিযানে উদ্ধার হল প্রায় ১০ লাখ টাকার ফেনসিডিল কাফ সিরাপ। শনিবার রাতে বাঁকুড়ার জয়রামবাটি এলাকায় হানা দিয়ে ৫৮৫০ টি কোডেইন ফসফেট যুক্ত ফেনসিডিল(কাশির সিরাপ)-এর বোতল বাজেয়াপ্ত করে কোতুলপুর থানার পুলিশ।প্রসঙ্গত,নেশার সিরাপ নামে ফেনসিডিলের চাহিদা রয়েছে প্রচুর। এমনকি বাংলা দেশেও এই সিরাপ পাচার করার সিন্ডিকেট এরাজ্যেও সক্রিয়। তাই এই বিপুল পরিমান সিরাপ কারা মজুত করেছিল এবং সেগুলো কোথায় পাচারের ছক ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

(২) ভালো খবর! জেলায় একদিনে কোভিড থেকে সেরে উঠলেন একলপ্তে ২৯ জন।এদিকে, আক্রান্তের সংখ্যা,আগের দিনের তুলনায় ৩ জন বৃদ্ধি পেয়েছে। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ জন। তবে মৃত্যুর কোন ঘটনা নেই। জেলায় এপর্যন্ত মোট কোভিডে মৃতের সংখ্যা ২৬১ জন,মোট আক্রান্ত ৩৪,৬৬৯, মোট সেরে উঠেছেন ৩৪,০১৫ জন।

(৩) আজ ২২ শে শ্রাবণ। কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের তিরোধান দিবস। এই দিন সারা জেলা জুড়ে কবি স্মরণে নানা অনুষ্ঠানের আয়োজন ছিল।বাঁকুড়া তথ্য ও সংষ্কৃতি দপ্তরে এদিন কবি স্মরণে অনুষ্ঠানের আয়োজন ছিল। কবির প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা তথ্য আধিকারিক অরুণাভ সরকার।

(৪)নিকাশি ব্যবস্থা বেহাল৷ তাই কয়েক পশলা ভারী বৃষ্টি নামলেই জলমগ্ন হয়ে যায় সারেঙ্গার মিশন ময়দান সংলগ্ন এলাকা ও চার্চ প্রাঙ্গণ। এদিন ভারী বৃষ্টির ফলে এমনই চিত্র ধরা পড়ল আমাদের ক্যামেরায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বার বার প্রশাসনের নজরে এনেও সমস্যা মেটেনি।

(৫)কোভিড মুক্ত বিশ্ব গড়ার কামনায় বাঁকুড়া শহরের ইন্দারাগোড়া বোল বোম কমিটির উদ্যোগে প্রমীলা বাহিনী সাইকেলে করে শুশুনিয়া থেকে বিষ্ণুপুরের ষাঁড়েশ্বর মন্দিরে শিবের মাথায় জল ঢালার জন্য আজ রওনা দিলেন।শিবের ট্যাবলো সাজিয়ে শহরের ইন্দারাগোড়া থেকে শুশুনিয়া পাহাড়ের ঝর্ণা থেকে জল ভরতে শুভ যাত্রার সুচনা করলেন প্রমীলারা।সোমবার বিষ্ণুপুরের ষাড়েশ্বরে শিবের মাথায় ঢালবেন তারা। একই সাথে বিশ্বকে কোভিড থেকে মুক্ত করার জন্য প্রার্থনাও করবেন এই প্রমীলা বাহিনীর সদস্যারা।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story