এক পলকে দেখে নিন জেলার বাছাই করা খবরের রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন জেলার বাছাই করা খবরের রাউন্ড আপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার বাছাই করা খবরের রাউন্ড আপ।

(১) আজ সারা দেশের সাথে বাঁকুড়া জেলা জুড়েও পালিত হল দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস। জেলার সদর শহর থেকে জঙ্গলমহলের বারিকুল কিংবা ছেন্দাপাথরের ক্ষুদিরাম উদ্যান সর্বত্রই ছিল স্বাধীনতা দিবসের নানা অনুষ্ঠানের আয়োজন।ছেন্দা পাথরে এদিন বিপ্লবী ক্ষুদিরামের সুড়ঙ্গেও অনেকে শ্রদ্ধা জ্ঞাপন করেন। বাঁকুড়া জেলার সরকারী ভাবে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের আয়োজন ছিল জেলাশাসক অফিস প্রাঙ্গণে। এখনে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক কে রাধিকা আয়ার। এবং স্বাধীনতা দিবসের অভিবাদন গ্রহণ করেন তিনি। পতাকা উত্তোলনের পর আকাশে তেরঙ্গা বেলুন উড্ডয়নও করেন শ্রীমতী আয়ার।পাশাপাশি সারা জেলা জুড়ে এদিন নানাঅনুষ্ঠানের আয়োজন ছিল দিনভর।

(২) স্বাধীনতা দিবসে শহরের বিকাশ প্রতিবন্ধী স্কুলের বিশেষ ভাবে সক্ষম পড়ুয়াদের সাথে মধ্যাহ্ণ ভোজন সারলেন জেলা শাসক কে রাধিকা আয়ার। মধ্যাহ্ণ ভোজনের পাশাপাশি তিনি এই মুকবধির পড়ুয়াদের খুঁটিনাটি সমস্যার খোঁজ খবরও নেন। এবং তা সমাধানের ব্যবস্থা করায় খুশী এই পড়ুয়ারা। জেলা শাসকের পাশে বসে এভাবে মধ্যাহ্ণ ভোজনের সুযোগ মেলায় আপ্লুত বাঁকুড়ার আইলাকান্দির এই প্রতিবন্ধী স্কুলের পড়ুয়ারা। আর বিশেষভাবে সক্ষম পড়ুয়াদের সাথে এভাবে সময় কাটাতে পেরে খুশী জেলা শাসক কে, রাধিকা আয়ারও।

(৩) জেলার পুলিশ সুপার স্বধীনতা দিবসের আনন্দ ভাগাভাগি করে নিতে এদিন হাজির হন বাঁকুড়ার গৌরীপুর লেপ্রসি মিশনে। এখানে চিকিৎসারত আবাসিকদের সাথে বেশ কিছুক্ষণ কাটান পুলিশ সুপার ধৃতিমান সরকার। এবং আবাসিকদের হাতে তুলে দেন প্রীতি উপহারও। খোদ পুলিশ সুপারকে এভাবে কাছে পেয়ে আপ্লুতও তারা।

(৪) স্বাধীনতা দিবসের দিন কার্গিল যুদ্ধের বীর সেনা সুকান্ত ঘোষাল সহ জেলার প্রবীণ কৃতিদের সম্মাননা জ্ঞাপন করল বাঁকুড়া পুরসভা। প্রবীণ খেলোয়াড়,শিক্ষক সমাজের বিভিন্ন স্তরের বরনীয় দের এদিন স্বাধীনতা দিবসের সম্মাননা পত্র সহ প্রীতি উপহার তুলে দেন পুর সভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার। এছাড়া পুর প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল, গৌতম দাস প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কার্গিল যুদ্ধে পাক সেনার সাথে লড়াই দুটি হাত চিরতরে হারান ভারত মাতার বীর সন্তান সুকান্ত ঘোষাল। এই প্রক্তন সৈনিককে আজ পুরসভা বিশেষ ভাবে সম্মানিত করে।

(৫) পুলিশ গাড়ী এক পলকে আমজনতার নজরে পড়ার পাশাপাশি ট্রেন্ডি লুক আনতে ইতিমধ্যেই জেলার পুলিশ গাড়ীর ভোল বদল হয়েছে। প্রথম পর্যায়ে ২৫ টি গাড়ী বিভিন্ন থানার হাতে তুলে দেয় জেলা পুলিশ। আজ, স্বাধীনতা দিবস উপলক্ষে আরও ২০ টি গাড়ী বিভিন্ন থানার হাতে তুলে দেওয়া হল। সবুজ পতাকা নেড়ে এই গাড়ী গুলির আনুষ্ঠানিক যাত্রার সুচনা করলেন জেলা দায়রা বিচারক, জেলা শাসক কে,রাধিকা আয়ার,পুলিশ সুপার ধৃতিমান সরকার।

(৬ )স্বাধীনতা দিবসের বিকেলে ছাতনার শুশুনিয়া পাহাড় সংলগ্ন হাঁপানিয়া গ্ৰামে মারাংবুরু চাচো মার্শাল আশ্রমের কচিকাঁচাদের সাথে কাটালেন অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এদিন,এই ক্ষুদেদের হাতে তিনি খাতা,পেনসিল,পেন ও চকলেট তুলেদেন।

(৭) আজ পুয়াবাগানের রূপকার অশ্বিনী পতির জন্ম দিবস। তাই স্বাধীনতা দিবস উৎযাপনের পাশাপাশি পুয়াবাগান মনিষী স্মৃতি রক্ষা সমিতি এদিন অশ্বিনী পতি মহারাজের জন্ম জয়ন্তী পালন করে। অশ্বিনী পতির প্রতিকৃতিতে মাল্যদানের পাশাপাশি এলাকার শিক্ষক অজিত কুমার চট্টোপাধ্যায়ের প্রতিকৃতিতেও মাল্যদান করা হয়। এই স্মৃতি রক্ষা সমিতির কর্মকর্তা মধুসূদন ডাঙ্গর জানান,অন্যন্য বছরের মতো এবারও অশ্বিনী পতির জন্ম জয়ন্তী যথাযথ মর্যাদায় পালিত হল।

(৮ )বাঁকুড়া খ্রিস্টান কলেজ প্রঙ্গণের প্রাতভ্রমণকারীরা স্বাধীনতা দিবসের দিন ব্রতী হলেন স্বেচ্ছায় রক্তদানে। এদিন,সন্ধ্যেতে কলেজ রোডের জিলা পরিষদ অডিটোরিয়ামে এই শিবির অনুষ্ঠিত হয়।সংস্থার পক্ষে সঞ্জীব সরকার ও সোমনাথ চট্টোপাধ্যায় জানান শিবিরে ১৭ জন মহিলা ও ৪৯ জন পুরুষ মিলিয়ে মোট ৬৬ জন রক্তদান করেন।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story