এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ড আপ।

(১) এক পথচারীকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়লেন দুই মোটর সাইকেল আরোহী। এই ঘটনায় সিদ্দিক খান নামে এক বাইক আরোহীর অবস্থা আশঙ্কাজনক। আর একজন সাবির আলীরও আঘাত গুরুতর তাকে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পথচারী তারাপদ পরামানিকও আহত হন। সোমবার সন্ধ্যায় রতনপুর বিবড়দা রোডের মিত্রবাঁধের কাছে ঘটে এই দুর্ঘটনা। আহত দুই বাইক আরোহী হরিরামপুরের বাসিন্দা বলে জানা গেছে।

(২)বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে মাদক মেশানো চা খাইয়ে জনা তিন চার রোগীর আত্মীয়ের কাছে টাকা পয়সা,মোবাইল ফোন লুঠ করে চম্পট দেয় দুষ্কৃতিরা।কারো কাছ থেকে আট হাজার,কারো কাছে দু হাজার,কারও কাছে ৫০০ এমনি করে প্রায় ১২ হাজার টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতিরা। যাদের টাকা লুঠ হয়েছে তাদের মধ্যে সুনীল মূর্মূ, বাহাদুর টুডু,সনকা হেমব্রম কোতুলপুরের দেশড়া একাকার বাসিন্দা বলে জানাগেছে। এদিকে এই ঘটনার প্রাথমিক তদন্ত শুরু করেছে হাসপাতালের পুলিশ ফাঁড়ি।

(৩)সাপের কামড়ে মৃত্য হল এক গ্রাম পঞ্চায়েতে সদস্যা ও তার ১২ বছরের ছেলের। মৃত খালগ্রাম পঞ্চায়েতের সদস্যার নাম মাধবী দুলে (৩৫) এবং তার ছেলের নাম জিৎ দুলে (১২)। শনিবার রাতে ঘুমন্ত অবস্থায় এদের সাপে কামডায়। রবিবার রাতে তালডাংরা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে জিৎ মারা যায়। এবং পরে অবস্থার অবনতি হলে তার মা মাধবী দেবীকে বাঁকুড়া মেডিকেল রেফার করা হয়। মেডিকেল আনার পথেই মৃত্যুর কোলে ঢলে পড়েন মাধবী দেবী। এই মর্মান্তিক ঘটনায় তালডাংরার পোড়ারডাঙ্গা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

(৪)শ্রমকোড বাতিল,রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারিকরণ, কৃষি ও কৃষক সংক্রান্ত কেন্দ্রীয় আইন বাতিল ও নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশের ১০ টি কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের যৌথ আহবানে আজ বাঁকুড়া জেলা শাসকের অফিসে বিক্ষোভ ও আইন অমান্য কর্মসুচী ঘিরে উত্তাল হয়ে ওঠে কালেক্টরেট চত্বর। সোমবার হিন্দুস্কুল থেকে মিছিল করে জেলাশাসকের অফিসে এসে বিক্ষোভ প্রদর্শন চলে। এবং আইম অমান্য করে গ্রেপ্তার বরন করেন বিক্ষোভকারীরা। সাথে,সাথে তাদের ছেড়েও দেওয়া হয়।

(৫)বিশ্ব আদিবাসী দিবসের জেলার কেন্দ্রীয় অনুষ্ঠান এবার অনুষ্ঠিত হল রায়পুরে। এই অনুষ্ঠানে বিভিন্ন আদিবাসী নাচ,গান পরিবেশিত হয় এদিন। পাশাপাশি,আদিবাসীদের সম্বর্ধনা ও বিভিন্ন পরিষেবা প্রদান করা হয় এই মঞ্চ থেকে। তালডাংরার বিধায়ক অরুপ চক্রবর্তী,জিলা পরিষদের সভাধিপতি তথা রাইপুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মূর্মূ,খাদ্য প্রতিমন্ত্রী তথা রানীবাঁধের বিধায়ক জ্যোৎস্না মান্ডি, জেলাশাসক কে রাধিকা আয়ার, পুলিশ সুপার ধৃতিমান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story