এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের তাজা রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের তাজা রাউন্ড আপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার পাঁচ বাছাই করা খবরের রাউন্ড আপ।

(১) জেলায় গত তিন দিন ধরে কোভিডে কোন মৃত্যুর ঘটনা নেই। তাই স্বস্তিতে স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি, আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থতার হারও। আজকের স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিনে ২৯ জুনের নিরিখে দেওয়া তথ্যে একদিনে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫৫ জন। আর সেরে উঠেছেন একদিনে ৭৭ জন কোভিড রোগী। এবং কোন মৃত্যুর ঘটনা নেই। তবে জেলায় এখন সক্রিয় আক্রান্ত রোগীর সংখ্যা ৮০১ জন।(২) আজ সারা জেলা জুড়ে পালিত হল হুল দিবস। জেলার জঙ্গলমহল থেকে শিল্প শহর বড়জোড়া,সর্বত্র ১৬৭ তম হুল দিবস উপলক্ষে ছিল নানা অনুষ্ঠানের আয়োজন। অন্যদিকে,এই ঐতিহাসিক দিনটিকে হুল উৎসব বা হুল পরব আখ্যা দিয়ে আনন্দ অনুষ্ঠানের আয়োজনের সমালোচনা করেছেন আদিবাসী সমাজ। তারা হুল দিবসকে পরব তকমা দেওয়ার প্রতিবাদে সরব হয়েছেন সোস্যাল মিডিয়াতেও।

(৩) হুল দিবসেও রাজনীতির ছোঁয়া পেল জেলার চতুরডিহি গ্রাম। এই গ্রামেই বিভীষণ হাঁসদার বাড়ীতে মধ্যাহ্ণ ভোজন সেরে ছিলেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আজ তৃণমূল জেলা সভাপতি শ্যামল সাঁতারা সহ তার বাড়ীতে যান তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল।এবং গ্রামের আদিবাসী মহিলাদের মধ্যে শাড়ীও বিতরন করা হয় এদিন।(৪) গোয়াল থেকে গরু চুরি করে লরিতে চাপিয়ে চম্পট দিল চোরের দল। চুরিতে বাধা দেওয়ায় দোলনমিদ্যা ও মুজিবর মিদ্যার হাতে ধারালো আস্ত্রের কোপও মারে দুষ্কৃতিরা। তবে ছয়টি গরু নিয়ে পালালেও একটি গাড়ী তারা ফেলে যায়। জেলার পাত্রসায়র থানার ফকিরডাঙ্গা এলাকার খয়েরবনি গ্রামের ঘটনা।

(৫) জাল ভ্যাক্সিন কান্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবের শাস্তি, সবার জন্য বিনামূল্যে ভ্যাক্সিন প্রদানের দাবী জানানোর পাশাপাশি দুর্নীতিবাজ নেতা মন্ত্রীদের শাস্তির দাবী তুলে জেলা জুড়ে থানায় ডেপুটেশন ও এফআইআর দায়ের কর্মসুচী পালন করল যুব ও ছাত্র ফেডারেশন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story