এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ড আপ।
X

এক পলকে দেখে নিন জেলার বাছাই করা খবরের তাজা রাউন্ডআপ।

(১) জেলায় দিন,দিন কোভিডের প্রকোপ কমছে। এবার জেলায় একদিনে নুতন করে কোভিড সংক্রমণ ১৫ তে নেমে এল। অর্থাৎ একদিনে সারা জেলায় নুতন করে আক্রান্ত হলেন মাত্র ১৫ জন। আর জেলায় এই মূহুর্তে সক্রিয় আক্রান্ত আছেন ১৬ জন। পাশাপাশি নুতন করে কোম মৃত্যুর খবর নেই। আর একদিনে সেরেও উঠেছেন আক্রান্তের দ্বিগুণ হারে। একদিনে সুস্থ হলেন ৩১ জন। জেলায় এপর্যন্ত মোট আক্রান্ত ৩৪,৬৫১,মোট সেরে ওঠার সংখ্যা ৩৩ ৯৮৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ২৬১ জনের।

(২) কোভিড মহামারী ঠেকাতে এবার রুদ্র অভিষেকের মধ্য দিয়ে মহামারী নিধন যজ্ঞের আয়োজন করা হল বাঁকুড়ার জুনবেদিয়া এলাকার তারা তীর্থ আশ্রমে। এই মহাযজ্ঞে আহুতি দিয়ে বিশ্ব থেকে মারণ ভাইরাস কোভিড বিনাশের কামনা করা হয়।

(৩) জেলায় বজ্রাঘাতে মৃত্যুর বিরাম নেই। এবার বাজ পড়ে মৃত্যু হল এক মেডিকেল রিপ্রেজেনটেটিভের। জেলার কোতুলপুরের যমুন এলাকার ঘটনা। মৃতের নাম উজ্জ্বল দাস((২৩) এদিন বৃষ্টির সময় পথের ধারে গাছের নিচে মোটোর বাইক থামিয়ে বিশ্রাম নিচ্ছিলেনতখনই বাজ পড়ে। গাছের ডালও ভেঙ্গে পড়ে তার মাথায়।স্থানীয় লোকজন উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে মিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

(৪)এদিন সোনামুখী ব্লকে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে এমন তিনটি পরিবারের হাতে ক্ষতিপূরণ বাবদ ২ লাখ করে মৃতের নিকট আত্মীয়ের হাতে তুলে দেওয়া হল। কদিন আগেই সোনামুখীর পিয়ারবেড়া গ্রামের দুই বাসিন্দা ফইজুল সেখ ও মঙ্গলা বাউরী ও ধুলাই এলাকার বাসিন্দা জয়দেব বাগদী বজ্রাঘাতে মারা যান। মুখ্যমন্ত্রীর নির্দেশে এই তিন জনের পরিবারের হাতে আজ আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি,প্রাক্তন প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা, জিলা পরিষদের সহ সভাধিপতি শুভাশিস বটব্যাল প্রমুখ উপস্থিত থেকে পরিবারের প্রতি সমবেদনা জানান।

(৫)জয়েন্টে দ্বিতীয় স্থান অধিকারী সৌম্যজিত দত্তকে শুভেচ্ছে অভিনন্দন জানানো চলছে পুরাদমে। গত কাল সন্ধ্যায় সৌম্যজিতের বাড়ীতে গিয়ে শুভেচ্ছা জানান বাঁকুড়ার বিধায়ক নিলাদ্রি দানা। তিনি পুষ্প স্তবক দেওয়ারর পাশাপাশি সৌম্যজিতকে নিজে হাতে মিষ্টি মুখও করান।

(৬) অন্যদিকে,আজ সকালে সৌম্যজিতকে শুভেচ্ছা জানায় বাঁকুড়া পুরসভার একটি প্রতিনিধি দল। এই দলে ছিলেন পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার,বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল, গৌতম দাস প্রমুখ।

(৭) ক্লাসরুম ভিত্তিক শিক্ষা চালু, ছাত্র আন্দোলনকারীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার, শিক্ষায় ফি মকুব সহ ৬ দফা দাবিতে এসইউসিআইয়ের ছাত্র সংগঠন এআইডিএসও সারা রাজ্যের মতো বাঁকুড়াতেও গণ স্বাক্ষর সংগ্রহ অভিযানে সামিল হয়। বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র মাচানতলায় আকাশ মুক্তমঞ্চের সামনে চলে এই স্বাক্ষর সংগ্রহ অভিযান।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story