এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার সেরা বাছাই খবরের রাউন্ড আপ।

এক পলকে দেখে নিন বাঁকুড়া  জেলার সেরা বাছাই খবরের রাউন্ড আপ।
X

এক পলকে দেখে নিন জেলার সেরা বাছাই খবরের রাউন্ড আপ।

(১)জেলায় একদিনের ব্যবধানে কোভিড আক্রন্তের সংখ্যা দ্বিগুন বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর। আজকের কোভিড বুলেটিনে নতুন করে আক্রান্তের সংখ্যা দেখানো হয়েছে ৪১ জন। যেখানে গতকালের বুলেটিনে নুতন আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। তবে এই দুই দিনে নতুন করে মৃত্যুর খবর নেই। জেলায় এপর্যন্ত মোট আক্রান্ত ৩৪,৪২৭জন, মোট সুস্থ হয়েছেন ৩৩,৬৫০ জন এবং মোট মৃত্যু হয়েছে ২৫৯ জনের।

(২)কোভিড আবহে বিনা মাক্সে ঘুরে বেড়ানোয় দায়ে একলপ্তে আটক করা হল ১৫ জন ব্যক্তিকে। জেলার কোতুলপুরে স্থানীয় বাজারে এদিন বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন খানের নেতৃত্বে এই বিশেষ অভিযান চালানো হয়। এসডিপিও জানান, বিনা মাস্কে চলাফেরার জন্য এই ১৫ জনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় কেস করবে কোতুলপুর থানা।

(৩)বাঁকুড়া সদর থানার কেঞ্জাকুড়ায় দ্বারকেশ্বরের সঞ্জীবনী ঘাটের কাছে স্নান করতে নেমে তলিয়ে গেল এক ১৬ বছরের কিশোর। তার খোঁজে তল্লাশি চলছে। পুলিশ জানিয়েছে এই নিখোঁজ কিশোরের নাম রিক বিদ। রিক আরও জনা পাঁচেক কিশোরের সাথে স্নান করতে নামে। আচমকা সে জলে তলিয়ে যায়।

(৪)মেজিয়ার তেঘরিয়ার জোড় বাঁধে দুই ডুবন্ত যুবককে বাঁচালেও নিজেরা তলিয়ে যান।বুধবার এই তলিয়ে যাওয়া দুই যুবক সঞ্জয় বাউরী ও লক্ষ্মীকান্ত মন্ডলের মৃতদের উদ্ধার হয়।এদিন, মৃত দুই পরিবারে সমবেদনা জানাতে গিয়ে এই জলাধার তৈরিতে দুর্নীতির অভিযোগ তোলার পাশাপাশি জলাধার তৈরীর পরিকল্পনার গোড়ায় গলদ আছে বলে অভিযোগ তোলেন বিজেপি বিধায়ক নিলাদ্রি দানা। স্থানীয় বিধায়ক চন্দনা বাউরি জেলার বাইরে থাকায় নিলাদ্রি বাবু গ্রামে যান এদিন।

(৫)গত ২৬ জুলাই এসইউসিআইয়ের ছাত্র সংগঠন এআইডিএসও র পথ অবরোধ কর্মসুচীতে পুলিশের লাঠিচার্জ ও জেলা সভাপতি, জেলা সম্পাদক সহ ১১ জনকে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারের প্রতিবাদে, বুধবার সাংবাদিক বৈঠকের ডাক দেয় জেলা কমিটি। এই বৈঠকে সাফ জানিয়ে দেওয়া হয়, তাদের মিথ্যে মামলায় ফাঁসিয়ে,গ্রেপ্তরার করে আন্দোলনকে দমানো যাবেনা। উলটে, সারা রাজ্য জুড়ে বিক্ষোভ চলবে।

(৬)একরাতের অতি বৃষ্টিতে দেওয়াল চাপা পড়ে আহত হন একই পরিবারের ৩ জন। এই মর্মান্তিক ঘটনাটি ঘটে জেলার সোনামুখীর নবাসন অঞ্চলের ভাগলুই গ্রামে। বুধবার গ্রামে গিয়ে পরিবারের সদস্যদের কাছে আহতদের পরিস্থিতির খোঁজ খবর নিলেন বিধায়ক দিবাকর ঘরামী। তিনি নিজে মোটর বাইল চালিয়ে গ্রামে গিয়ে ছিলেন। আহত তিনজন বাঁকুড়া মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

(৭)আজ ২৮ জুলাই,বিশ্ব হেপাটাইটিস দিবস। এইদিনটি উৎযাপন করা হল বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতেলে। এই রোগের উপসর্গ,জটিলতা এবং চিকিৎসা সংক্রান্ত নানা বিষয় একটি সেমিনারেরও আয়োজন করা হয়। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের মুল্যবান বক্তব্য রাখেন।

(৮)বাঁকুড়া শহরের মাড়োয়াড়ি যুব মঞ্চ বিভিন্ন সামাজিক কাজের সাথে নিজেদের রেখে ইতিমধ্যেই নজির গড়েছে। ফের অমৃত ধারা নামে আরও একটি সামাজিক প্রকল্পের সুচনা করল এই সংস্থা। কেশিয়াকোলের গোশালায় আম জনতার জন্য পরিশ্রুত পানীয় জলের কল চালু করল। এই প্রকল্পের আনুষ্ঠানিক সুচনা করেন বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল ও গৌতম দাস।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story