শহর বাঁকুড়া

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ডআপ।

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ডআপ।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন : এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ডআপ।

(১) বাড়তি ই - বাইকের ব্যাটারি চার্জের সময় শর্ট সার্কিটের জেরে ঘটল মহা বিপত্তি। আগুন ছড়িয়ে পড়ল বাড়ীময়।স্থানীয় এক যুবকের তৎপরতায় আগুনের লেলিহান শিখার থেকে প্রাণে বাঁচলেন দুই শিশু সহ পরিবারের মোট এগারো জন এই ঘটনাকে কেন্দ্র করে বিষ্ণুপুরের শালবাগান এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।রবিবার ভোরে এলাকার বাসিন্দা তাপস প্রতিহারের বাড়ী থেকে ধোঁয়া বের হতে দেখে প্রতিবেশীরা ছুটে আসেন। এবং প্রতিবেশী যুবক সন্দীপ ঘোষ নিজের জীবনের ঝুঁকি নিয়ে ১১ জনের প্রাণ বাঁচান। তবে দুটি বাইক আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে। এডীকে,খবড় পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। এবং তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

(২) দলছুট এক দাঁতালের তান্ডবে বাড়ির দেওয়াল ভেঙ্গে গুরুতর আহত হলেন এক বৃদ্ধা।শনিবার গভীর রাতে জেলার জয়পুর থানার সাপুরডাঙ্গা গ্রামে ঘটে এই দুর্ঘটনা। আহত বছর ৮৫ এর এই বৃদ্ধার বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা চলছে। এদিকে হাতির এই তান্ডবের জেরে গ্রামজুড়ে ছড়িয়েছে হাতির হানাদারির আতঙ্ক! গ্রামবাসীরা হাতির গতিবিধি নিয়ন্ত্রণে বন দপ্তরের উদাসীনতার অভিযোগ তুলে সরব হওয়ার পাশাপাশি, অবিলম্বে হাতির পালকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার দাবী তুলেছেন।


(৩) পাতা ঝরার মরসুম পড়তেই জেলায় জঙ্গলে আগুন লাগানোর ঘটনা ঘটছে আকছার।জেলার সোনামুখীর বুড়ি আঙ্গারী এলাকায় বিষ্ণুপুর- দুর্গাপুর রাজ্য সড়কের ধারে জঙ্গলে ভয়বহ আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বন দপ্তর ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই সনয় ফায়ার ফানের ঝোঁকে গ্রামের টিন এজাররা আনেক ক্ষেত্রে আগুন লাগায়,আবার অসাবধানতার জন্য বিড়ি,সিগারেটের জ্বলন্ত টুকরো শুকনো পাতায় ফেলার জেরেও আগুন লাগে। আবার জঙ্গল পথ পরিস্কারের নামেও গ্রামের মানুষ জঙ্গলে আগুন ধরান। এই ধরণের আগুন লাগানো ঠেকাতে এবং বিদ্যুৎপিষ্ট হয়ে হাতি মৃত্যুর ঘটনায় ইতি টানতে এদিন জেলা জুড়ে সচেতনতা প্রচার অভিযানে নামে বন দপ্তর।

(৪)কেন্দ্রীয় বাজেট কে শ্রমিক বিরোধী আখ্যা দিয়ে শহরে পথ অবরোধ ও বিক্ষোভ আন্দোলনে নামল তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএন,টি,টি,ইউ,সি।রবিবার সকালে বাঁকুড়া শহরের ভৈরব স্থান মোড়ে কেন্দ্রীয় বাজেটের বিরোধিতা অবরোধ বিক্ষোভে সামিল হন এই শ্রমিক সংগঠনের সদস্যরা। পাশাপাশি,জেলার বিভিন্ন কল কারখানার গেটেও এদিন চলে অবস্থান বিক্ষোভ।


(৪) শ্রম কোড বাতিল, কেন্দ্র ও রাজ্য সরকারের নয়া পরিবহণ নীতি বাতিল, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য ঘোষণা, আন্দোলনের অধিকার হরণকারী ডিসেষ্টর ম্যানেজমেন্ট এক্ট বাতিল, কর্পোরেটদের স্বার্থে সরকারী ক্ষেত্রের বেসরকারীকরনের সিদ্ধান্ত বাতিল সহ ১২ দফা দাবীতে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের ডাকা আগামী ২৮ ও ২৯শে মার্চের দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে রবিবার পুয়াবাগানে বাঁকুড়া উন্নয়নী ইনস্টিটিউট'এর হলে অনুষ্ঠিত হলো বাঁকুড়া ১নং ব্লক এলাকার শ্রমিক কৃষক ক্ষেতমজুর ছাত্র যুব মহিলা শিক্ষক কর্মচারী পেনশনার-সহ শ্রমজীবিদের কনভেনশন। এই কনভেনশন মঞ্চ থেকে বন্ধ সফল করার জন্য এক গুচ্ছ কর্মসুচী নেয় বাম শ্রমিক সংগঠন গুলি।

(৬) উত্তর প্রদেশ সহ চার রাজ্যের বিধানসভা ভোটে বিজেপির জয় শহরের বিজেপি কর্মী,সমর্থকদের মন বল বাড়াতে টনিকের কাজ করল।পুর ভোটে ভরাডুবির পর এবার চার রাজ্যের ভোটে বিজেপির জয়কে পুঁজি করে ফের সাংগঠনকে চাঙ্গা করতে রবিবার শহরে বিজয় মিছিলের আয়োজন করে বিজেপি। এই মিছিলে পা মেলান বিজেপি বিধায়ক নিলাদ্রি দানা,বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি সুনীল রুদ্র মন্ডল প্রমুখ।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story