এক নজরে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই করা খবরের রাউন্ড আপ।

এক নজরে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই করা খবরের রাউন্ড আপ।
X

এক নজরে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ড আপ :

(১) শিশু পাচার কান্ডে বাঁকুড়া জেলে গিয়ে ৫ অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করল সিআইডি আধিকারিকরা। এদিন, নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ ও শিক্ষিকা সহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের সুত্র ধরে এই ঘটনায় যোগ রয়েছে এমন আরও কয়েকজনের নাম সিআইডি জানতে পেরেছে। সেই মতো নুতন করে তদন্তের ঘুটি সাজাচ্ছেন সিআইডির গোয়েন্দারা। তবে তদন্তের স্বার্থেই নাম গোপন রাখছে সিআইডি।

(২) কেঞ্জাকুড়ার দ্বারকেশ্বর নদীর সঞ্জীবনী ঘাটে স্নান করার সময় তলিয়ে যাওয়া কিশোরের মৃতদেহ উদ্ধার করল বাঁকুড়া সিভিল ডিফেন্স ভলেন্টিয়াররা। নদীতে দীর্ঘ সময় ধরে তল্লাশির পর রিক বিদ(১৬) এর দেহ উদ্ধার হয়। দুর্গাপুরের বাসিন্দা রিক দিদির বিয়েতে যোগ দিতে কেঞ্জাকুড়ায় এসেছিল।বুধবার দুপুরে অন্যান্য দাদা ও বন্ধুদের সাথে স্নান করতে নেমে সে আচমকা নদীতে তলিয়ে যায়।

(৩)এদিন,কেঞ্জাকুড়ায় দ্বারকেশ্বর নদীতে তলিয়ে যাওয়া কিশোরের মৃতদেহ উদ্ধারের খবর পেয়েই গ্রামে পোঁছন বাঁকুড়ার বিধায়ক নিলাদ্রি দানা।এবং সেখানে মৃত কিশোরের আত্মীয় স্বজনের সাথে কথা বলেন ও সমবেদনা জানান। এদিকে বিয়েবাড়ীর আনন্দের আবহে এই কিশোরের মৃত্যুর ঘটনায় শোকে পাথর পুরো গ্রাম।

(৪)ভালো খবর। জেলায় কোভিড আক্রন্তের তুলনায় একদিনে সুস্থ হওয়ার হার বাড়ল। একদিনে যেখানে ৩৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরলেন। সেই একই দিনে নুতন করে আক্রান্ত হয়েছেন মাত্র ২৬ জন। আজকের কোভিড বুলেটিনে এই তথ্য মিলেছে। জেলায় নুতন করে মৃতুর ঘটনাও নেই। জেলায় সক্রিয় আক্রান্ত রয়েছেন ১১ জন।জেলায় মোট আক্রান্ত ৩৪,৪৫৩ জন,সেরে উঠেছেন ৩৩,৬৮৭ জন। আর মোট এপর্যন্ত মারা গেছেন ২৫৯ জন।

(৫)আগামী ১৫ আগষ্ট পর্যন্ত কোভিড সবধানতা বিধি অনুযায়ী নাইট কার্ফু জারি থাকছে রাজ্যে। রাত ৯ টা বাজলেই শুরু হবে কার্ফু টাইম। আর এই কার্ফু ভাঙ্গলেই শাস্তির মুখে পড়তে হবে। নাইট কার্ফু বজায় রাখতে বাঁকুড়া জেলা জুড়ে পুলিশ তৎপরতা চলবে পুরোদমে। তাই নাইট কার্ফু ভাঙ্গা থেকে বিরত থাকুন।

(৬)কোভিড আবহে স্কুল বন্ধ রাজ্য জুড়ে। এই অবস্থায় কোভিড বিধি মেনে পড়ুয়ার ঘরের কাছে পঠন পাঠনের সুযোগ দিতে ভারতের যুব ফেডারেশন পেন্ডেমিকের পাঠশালা চালু করছে প্রত্যন্ত গ্রামেও। আজ এমনই একটি পাঠশালার সুচনা হল জেলার শালতোড়া তেঁতুলটুকরি গ্রামে। দুটি পৃথক ঘরে ৪৪ জন পড়ুয়া রোজ পড়ার সুযোগ পাবে এই পাঠশালায়।

(৭)যোগাযোগ ব্যবস্থার লাইফ লাইন রেল চলাচলকে স্বাভাবিক ছন্দে ফেরাতে টাইম টেবিলে ঘোষিত সব লোকাল ট্রেন সহ অন্যান্য ট্রেন চালু করা এবং হাতেগোনা যে কটি রেল চলছে তার উচ্চহারে ভাড়া প্রত্যাহার এবং প্ল্যাটফর্ম টিকিট ও রেলে খাবারের দাম কমানো সহ একগুচ্ছ দাবীতে বামপন্থী শ্রমিক ও গণ সংগঠন ও আইএনটিইউসি মিলে বাঁকুড়া স্টেশন চত্বরে বিক্ষোভ কর্মসুচী পালন করাল বুধবার। পাশাপাশি রেল কতৃপক্ষকে দেওয়া হয় স্মারকলিপিও।

(৮)দুদিনের বৃষ্টিতেই ইন্দাসের শান্তাশ্রমের দেব খালে উপচে পড়ল জল। ফলে গোটা এলাকা জলের তলায়। ডুবে গেছে রাস্ত ঘাটও। করিশুন্ডা,পাহাড়পুর,গোবিন্দপুর সহ কয়েকটি গ্রামের বাসিন্দারা যাতায়াতের সমস্যায় পড়েছেন। জল যন্ত্রণার মধ্যেই জীবনকে বাজি রেখে চলছে ঝুঁকির পারাপার।


(৯)বাঁকুড়া পৌর উচ্চ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ পড়ুয়াদের কাছ থেকে মিষ্টি মুখের অযুহাতে ৫০ টাকা করে তোলার দায় এবার প্রধান শিক্ষক সাধন ঘোষের ওপরই চাপালেন স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীরা। এমনকি বুধবার ডিআই অফিসে প্রধান শিক্ষকের শাস্তির দাবীতে তার বিক্ষোভও দেখান। তাদের অভিযোগ এই কান্ড ঘটিয়ে প্রধান শিক্ষক স্কুলের মান মর্যাদা শিকেয় তুলে দিলেন।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story