এক পলকে দেখে নিন জেলার পাঁচ বাছাই খবরের আপডেট।

এক পলকে দেখে নিন জেলার পাঁচ বাছাই খবরের আপডেট।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার পাঁচ বাছাই খবরের আপডেট।

(১) পীরজাদা আব্বাস সিদ্দিকীর নুতন দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সাথে জোটের রাস্তা খোলা রাখল বামেরা। সিপিএম নেতা মহম্মদ সেলিম আজ জেলার ওন্দায় ভারতের যুব ফেডারেশনের জেলা সম্মেলনের প্রকাশ্য সভায় যোগ দিতে এসে সেই ইঙ্গিত দিলেন।

(২)বাঁকুড়ার পোয়াবাগানে বীরসা মুন্ডার মূর্তি তৈরীর জন্য চতুরডিহি গ্রামের আদিবাসী পল্লীতে মাটি সংগ্রহ কর্মসুচীতে সামিল হল তৃণমূল।রাজ্যের রাষ্ট্র মন্ত্রী শ্যামল সাঁতরা সভাধিপতি মৃত্যঞ্জয় মূর্মূ সহ তৃণমূল নেতারা এদিন মাটি সংগ্রহ করেন। এই চতুরডিহি গ্রামের এক আদিবাসী বাড়িতে অমিত শাহে মধ্যাহ্ণ ভোজন সারায় গ্রামটি সংবাদের শিরোনামে উঠে আসে।


(৩) জেলায় হাতির উপদ্রবের হাত থেকে মানুষের বাঁচার লড়াইয়ে সাথ দিতে তৈরি হয়েছিল সংগ্রামী গণ মঞ্চ। জেলায় হাতির হানাদারি বেড়ে যাওয়ার প্রতিবাদে এবং হাতির পালকে ময়ূর ঝর্ণায় আটকে রাখা,হাতির হানায় মৃতের পরিবারকে সাথে সাথে চাকুরীতে নিয়োগ সহ এক গুচ্ছ দাবীতে ডিএফও অফিসে বিক্ষোভ প্রদর্শন করলেন মঞ্চের সদস্যরা।

(৪) দুয়ারে সরকারে জেলায় মানুষের উপস্থিতির হারে জঙ্গল মহলের অন্য জেলাগুলিকে ছাপিয়ে গেছে। জেলায় এপর্যন্ত ক্যাম্পে অংশ নেওয়া মানুষের সংখ্যা ১২,২৪,১১১জন। এবং সোমবার জেলার ৩৬ টি ক্যাম্পে মানুষের উপস্থিতি ছিল ২২,৯০৬ জন। জেলা প্রশাসন সুত্রে এই খবর জানা গেছে।


(৫) বাঁকুড়া সম্মিলনী কলেজের পড়ুয়াদের জন্য এদিন কলেজের দ্বিতীয় ক্যাম্পাসের আনুষ্ঠানিক সুচনা হল। সোমবার কলেজের গভর্মেন্ট বডির প্রেসিডেন্ট তথা বাঁকুড়ার বিধায়ক শম্পা দরিপা এই ক্যম্পাসের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন।এই নুতন ক্যাম্পাস ও অডিটোরিয়াম তৈরীতে প্রায় দেড় কোটি টাকা ব্যয় করা হয়েছে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story