দুর্গাপুর ব্যারেজের লক গেট ভেঙ্গে বিপত্তি,বাঁকুড়া জেলা জুড়েও পানীয় জল সরবরাহ ব্যহত হওয়ার আশঙ্কা!

ফের ভাঙ্গল দুর্গাপুর ব্যারেজের লক গেট। আজ সাত সকালেই ব্যারেজের ৩১ নাম্বার লক গেটে ভাঙ্গন ধরে। স্থানীয় মৎসজীবীদের প্রথম নজরে আসে এই ঘটনা। ততক্ষণে হু,হু করে বের হতে থাকে জলরাশি।

দুর্গাপুর ব্যারেজের লক গেট ভেঙ্গে বিপত্তি,বাঁকুড়া জেলা জুড়েও পানীয় জল সরবরাহ ব্যহত হওয়ার আশঙ্কা!
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ফের ভাঙ্গল দুর্গাপুর ব্যারেজের লক গেট। আজ সাত সকালেই ব্যারেজের ৩১ নাম্বার লক গেটে ভাঙ্গন ধরে। স্থানীয় মৎসজীবীদের প্রথম নজরে আসে এই ঘটনা। ততক্ষণে হু,হু করে বের হতে থাকে জলরাশি।

এই গেট দ্রুত মেরামতি করতে না পারলে বাঁকুড়া জেলার যে সব এলাকায় এই ব্যারেজ থেকে পানীয় জল সরবরাহ হয় তা ব্যহত হবার আশঙ্কা রয়েছে। বাঁকুড়া পুর শহরেও জল সরবরাহ বিঘ্ন হতে পারে। অন্যদিকে, পুর্ব বর্ধমান সহ বাঁকুড়ার দামোদর লাগোয়া কিছু এলাকায় জল ধুকে পড়ে প্লাবিত হওয়ারও আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের নভেম্বর মাসে ব্যারেজের ১ নাম্বার গেট ভেঙ্গে ব্যারেজ জল শূণ্য হয়ে পড়েছিল। শিল্প নগরী দুর্গাপুরে বেশ কিছু দিন পানীয় জলের সঙ্কটে পড়তে হয়েছিল বাসিন্দাদের। এবার দ্রুত পরিস্থিতি সামাল না দিতে পারলে দুর্গাপুর ও বাঁকুড়া জুড়ে পানীয় জলের সমস্যা দেখা দিতে পারে।


এদিকে, অভিযোগ উঠছে সেচ দপ্তরের রক্ষণাবেক্ষণে গাফিলতির ফলেই বার,বার এমন ঘটনা ঘটছে। যদিও গেট মেরামতির জন্য কোমর বেঁধে নেমে পড়েছে সেচ দপ্তর।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story