শহর বাঁকুড়া

প্রায় ৪২ কোটি টাকা ব্যায়ে বাঁকুড়া স্টেশনের আধুনিকীকরণ,ভার্চুয়াল শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী।

প্রায় ৪২ কোটি টাকা ব্যায়ে বাঁকুড়া স্টেশনের আধুনিকীকরণ,ভার্চুয়াল শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : এবার আমূল ভোল বদল হতে চলেছে বাঁকুড়া রেল স্টেশনের। অমৃত ভারত স্টেশন প্রকল্পে বাঁকুড়ার জন্য ৪১ কোটি ৮৬ লাখ টাকা ব্যয় বরাদ্দ করেছে রেল।দেশের ৫৫৩ টি রেল স্টেশনের সাথে বাঁকুড়া স্টেশনেরও আধুনিকীকরণের কাজ খুব শীঘ্রই শুরু হবে সোমবার সারা দেশের ৫৫৩ টি রেল স্টেশনের সাথে বাঁকুড়া রেল স্টেশনের পুন:উন্নয়নের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ ফলে বাঁকুড়া স্টেশন অচিরেই নবরূপে সেজে উঠবে। উচ্চ উচ্চতার প্ল্যাটফর্ম,অত্যাধুনিক লাউঞ্জ, মিটিং হল,ফুড কোর্ট,চিলড্রেন পার্ক,প্রশস্ত প্রবেশ পথ,অবাঞ্ছিত জবর দখল অপসারন,মোটর বাইক ও চারচাকা যানের জন্য পার্কিং ব্যবস্থা,।

উন্নত আলোর ব্যবস্থা, ফুট ওভারব্রীজ, এলাকার ল্যাণ্ডস্কেপিং,এবং উদ্যান পালন, সামগ্রিক প্ল্যাটফরর্মের উন্নতি,যাত্রীদের বসার আধুনিক বন্দোবস্ত, সিসিটিভির নিরাপত্তা এবং আধুনিক যাত্রী পরিষেবার জন্য পুরো বাঁকুড়া স্টেশনকে আপগ্রেড করা হবে।সোমবার, বাঁকুড়া স্টেশন চত্বরে এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে প্রচুর মানুষ অংশ নেন।উপস্থিত ছিলেন বাঁকুড়ার সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার৷ তিনি এদিন প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের পর প্রতীকী শিলান্যাস সারেন৷ সুভাষ বাবু বলেন,বাঁকুড়া স্টেশনের জন্য ৪১ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে৷

ফলে বাঁকুড়া রেল স্টেশন এবার আরও আধুনিক হবে।একই সাথে তিনি ময়রাবাঁধ ওভারব্রীজ, কেঠারডাঙ্গা আন্ডারপাস সহ রেলের বেশ কয়েকটি প্রকল্প শীঘ্রই সম্পন্ন করা হবে বলে জানান।তিনি বলেন স্থানীয় শিল্প ও স্থাপত্যশৈলীর ছোঁয়া থাকবে এই নবকলেবরে সজ্জিত রেল স্টেশনে৷ স্বাভাবিক ভাবেই বাঁকুড়াবাসীরা খুশী অমৃত ভারতে প্রকল্পে বাঁকুড়া স্টেশন নতুন রূপ পাবে বলে। সবাই দিন গুনছেন কত তাড়াতাড়ি শুরু হয় বাঁকুড়া স্টেশনের পুন: নির্মাণের কাজ।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story