শহর বাঁকুড়া

স্বাস্থ্য সাথী'র মোড়কে স্বাস্থ্য পরিষেবাকে পণ্যে পরিণত করছে রাজ্য!অভিযোগ উঠল মেডিকেল সার্ভিস সেন্টারের জেলা সম্মেলন মঞ্চে।

স্বাস্থ্য সাথীর মোড়কে স্বাস্থ্য পরিষেবাকে পণ্যে পরিণত করছে রাজ্য!অভিযোগ উঠল মেডিকেল সার্ভিস সেন্টারের জেলা সম্মেলন মঞ্চে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : "বিমা নয়,পণ্য নয় -স্বাস্থ্য আমার অধিকার" এটাই ছিল মেডিকেল সার্ভিস সেন্টারের দ্বিতীয় বাঁকুড়া জেলা সম্মেলনের ট্যাগ লাইন। জেলার চিকিৎসক ও নার্স, স্বাস্থ্য কর্মী ও মেডিকেল ছাত্র,ছাত্রী মিলিয়ে প্রায় দুশো প্রতিনিধি সম্মেলনে অংশ নেন। সম্মেলনের আনুষ্ঠানিক সূচনা করেন জেলার প্রবীণ চিকিৎসক ডাঃ মনোজ চৌধুরী। এছাড়াও বাকুড়া মুখ‍্য স্বাস্থ্য আধিকারিকের সভাকক্ষে মেডিকেল সার্ভিস সেন্টারের দ্বিতীয় বাকুড়া জেলা সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন ডাঃনীলাঞ্জন কুন্ডু, ডাঃসজল বিশ্বাস, ডাঃবানীব্রত চট্টপাধ‍্যায়, ডাঃদিলীপ খাটুয়া প্রমুখ।সম্মেলনে সরকারি হাসপাতালে ভর্তির ক্ষেত্রে স্বাস্থ্যসাথী কার্ড বাধ্যতামূলক করা, সরকারি স্বাস্থ‍্য পরিষেবাকে কর্পোরেট মালিকদের হাতে তুলে দেওয়া, ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের উপর কাজের চাপ ক্রমাগত বাড়ানো ইত‍্যাদি জনবিরোধী পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয় এবং এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করা এবং ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মীর ঘাটতি পূরনের দাবিও ওঠে। মেডিকেল সার্ভিস সেন্টারের কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ সজল বিশ্বাস জানান স্বাস্থ্য সাথীর বীমার মোড়কে যেভাবে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা পণ্যে পরিণত হতে চলেছে তার বিরুদ্ধে জনমত গড়ে তুলে জেলা জুড়ে প্রতিবাদে সামিল হবে মেডিকেল সার্ভিস সেন্টার।বাঁকুড়া জেলা দ্বিতীয় সম্মেলনের মধ‍্য দিয়ে এদিন ডাঃনীলান্জন কুন্ডুকে সভাপতি এবং ডাঃতন্ময় মন্ডলকে সম্পাদক নির্বাচিত করে বাষট্টি জন সদস‍্যের একটি জেলা কমিটি তৈরি করা হয়।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story