শহর বাঁকুড়া

এবছর দুই দিন ধরে জেলায় শিবরাত্রির রেশ,মন্দিরে,মন্দিরে পূন্যার্থীদের ঢল।

এবছর শুক্রবার৮ ই মার্চ চতুর্দশী তিথি শুরু হয় ৯ ট ৫৭ মিনিটে। এবং তা শেষ হচ্ছে ৯ ই মার্চ সন্ধ্যে ৬ টা বেজে ১৭ মিনিটে। তাই শনিবার সকালেও মন্দির গুলিতে ভীড় ছিল চোখে পড়ার মতো।যদিও নিশি পুজোর যোগ ছিল ১২ টা ৭ মিনিট থেকে ১২ টা ৫৬ মিনিট পর্যন্ত। তবে ব্রত পালনের পুজো শনিবারও অনেকে দিয়েছেন৷ ফলে দুই দিন ধরে এবছর রয়েছে মহা শিবরাত্রির রেশ।

এবছর দুই দিন ধরে জেলায় শিবরাত্রির রেশ,মন্দিরে,মন্দিরে পূন্যার্থীদের ঢল।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : শিবরাত্রি উপলক্ষ্যে জেলার বিভিন্ন এলাকার শিব মন্দির গুলিতে নামে দর্শনার্থীদের ঢল।শুক্রবার শিবরাত্রির নিশি পুজো দিতে প্রচুর মানুষের সমাগম নজরে পড়ে।বাঁকুড়া শহরের ইন্দারাগোড়ার হরেশ্বর মেলা শিব মন্দিরে শিবরাত্রিতে ছিল উপচে পড়া ভীড়৷ আর বাঁকুড়ার ঐতিহ্যবাহী প্রাচীন এক্তেশ্বর শিব মন্দিরে শনিবার সকালেও শিবরাত্রি ব্রত পালনের জন্য প্রচুর সংখ্যক ভক্তের সমাগম হয়। মহাদেবের আরাধনায় ব্রতী হন হাজার,হাজার মানুষ। অন্যদিকে,জেলার বেলিয়াতোড়ের বাবা নিমেশ্বর শিব মন্দিরে ১২ প্রকার উপকরণ সহযোগে অভিষেক পর্ব সারা হয় শিবরাত্রি উপলক্ষে।

নতুন করে এই মন্দিরের শিবলিঙ্গের অলংকার পরিবর্তন করা হয়েছে এই বছর। এখানেও প্রচুর ভক্তের সমাগম ছিল।শিবরারাত্রির ব্রত করে সংসারের সুখ,সমৃদ্ধি আর শান্তির বাতাবরণ গড়ে তুলতে মহাদেবের কাছে প্রার্থণা করলেন আপামর ব্রতকারীরা।সবার আশা মহাদেবকে তুষ্ট রাখলে সারা বছর সবার ভালো কাটবে।এবছর শুক্রবার৮ ই মার্চ চতুর্দশী তিথি শুরু হয় ৯ ট ৫৭ মিনিটে। এবং তা শেষ হচ্ছে ৯ ই মার্চ সন্ধ্যে ৬ টা বেজে ১৭ মিনিটে। তাই শনিবার সকালেও মন্দির গুলিতে ভীড় ছিল চোখে পড়ার মতো।যদিও নিশি পুজোর যোগ ছিল ১২ টা ৭ মিনিট থেকে ১২ টা ৫৬ মিনিট পর্যন্ত। তবে ব্রত পালনের পুজো শনিবারও অনেকে দিয়েছেন৷

ফলে দুই দিন ধরে এবছর শিবরাত্রির রেশ রয়েছে জেলার সর্বত্র।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story