নজরে ভোট

বাঁকুড়া পুরসভায় তৃণমূলের প্রার্থী তালিকায় স্থান নেই মহাপ্রসাদ ও দিলীপের, তবে, প্রার্থী পদ মিলল শম্পার, প্রয়াত দুই প্রাক্তন পুরপ্রধানের সম্মানে পরিবার থেকে প্রার্থী পদ।

বাঁকুড়া পুরসভায় তৃণমূলের প্রার্থী  তালিকায় স্থান নেই মহাপ্রসাদ ও দিলীপের, তবে, প্রার্থী পদ মিলল শম্পার, প্রয়াত দুই প্রাক্তন পুরপ্রধানের সম্মানে পরিবার থেকে প্রার্থী পদ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : সারা রাজ্যের সাথে বাঁকুড়া জেলার তিন পুরসাভারও প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। জেলা সদরের বাঁকুড়া পুরসভায় এবার প্রার্থী তালিকায় বেশ কিছু নুতন মুখ যেমন আনা হয়েছে তেমনি পুর শহরের হেভী ওয়েট হিসেবে পরিচিত বিদায়ী বোর্ডের পুরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত,এবং প্রাক্তন উপ পুরপ্রধান দিলীপ আগরওয়াল কে প্রার্থী করা হয় নি।পাশাপাশি, প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন পুর প্রধান শম্পা দরিপার প্রথম দফার প্রার্থী তালিকায় স্থান না হলেও পর তাকে প্রার্থী পদ দেওয়া হয় এবং দশ নাম্বার ওয়ার্ডে যুব নেতা অরিজিৎ অধিকারীর নাম বাদ দিয়ে শম্পা দরিপার নাম প্রার্থী হিসেবে তালিকাভুক্ত করা হয়। ও এই নুতন সংশোধিত তালিকা প্রকাশ করে দল। পাশাপাশি,বাঁকুড়ার পাঁচ নাম্বার ওয়ার্ডে শিউলি মাঝি আকুঁড় এর বদলে প্রার্থী করা হয়েছে স্বর্ণ দাস কে।

এছাড়া বিষ্ণুপুরে আট নাম্বারে দেবজিৎ কুন্ডুর বদলে ত্রিভঙ্গ মন্ডল কে প্রার্থী করা হয়েছে। পাশাপাশি সোনামুখীতেও দুটি ওয়ার্ডে প্রার্থী বদল হয়েছে। ছয় নাম্বারে সুমন বাউরীর বদলে সঞ্জয় বাউরী কে এবং নয় নাম্বারে রিতা সাহার বদলে কবিতা রজক কে প্রার্থী করা হয়েছে। অন্যদিকে,বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য গৌতম দাসেরও প্রার্থী তালিকায় ঠাঁই মেলেনি। তবে সম্প্রতি প্রয়াত বাঁকুড়া পুরসভার প্রাক্তন দুই পুর প্রধান দেব প্রসাদ কুন্ডু (তারা) এবং শান্তি সিংহের পরিবার থেকে প্রার্থী করে এই দুই প্রয়াত নেতার প্রতি সম্মান জ্ঞাপন করেছে তৃণমূল কংগ্রেস।চার নাম্বার ওয়ার্ডে প্রয়াত দেব প্রসাদ কুন্ডুর পুত্রবধূ অমৃতা গরাই কুন্ডুকে প্রার্থী করছে। এবং শহরের সাত নাম্বার ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে প্রয়াত শান্তি সিংহের পুত্র বিশ্বনাথ সিংহ কে।

তবে, বেশ কয়েক জন নুতন মুখ এবার প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন। এক নাম্বারে সঞ্জীব বন্দ্যোপাধ্যায়,দুই নাম্বারে যুব নেতা রাজীব দে,তিন নাম্বারে ঝিলিক দত্তের মতো এক ঝাঁক নুতন মুখ আনা হয়েছে৷ অন্যদিকে,বারো নাম্বার ওয়ার্ডে প্রত্যাশা মতোই প্রার্থী করা হয়েছে পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদারকে। এছাড়া বিদায়ী পুর বোর্ডের কয়েকজন কাউন্সিলর এবারও প্রার্থী পদ পেয়েছেন। ছয় নাম্বারে রেখা দাস রজক,আট নাম্বারে মমতা বাগদী, নয় নাম্বার ওয়ার্ডে ভ্রমর চৌধুরী, উনিশ নাম্বারে সেখ আজিজুল,কুড়ি নাম্বারে অভিজিৎ দত্ত,চব্বিশে হিরণলাল চট্টোপাধ্যায় সহ কয়েক জন প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন। জেলার বাকি দুই পুরসভা সোনামুখি ও বিষ্ণুপুরেও নতুন মুখের পাশাপাশি বিদায়ী বোর্ডের কাউন্সিলরদের প্রার্থী করে নবীণ ও প্রবীণে ভারসাম্য রক্ষা করার পথেই হেঁটেছে তৃণমূল।

এবার, বিষ্ণুপুরে এই প্রথম শ্যাম মুখোপাধ্যায় ছাড়া পুর ভোটের আসরে লড়াই করবে তৃণমূল কংগ্রেস। পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অর্চিতা বিদকে মুখ করেই কার্যত পুর ভোট বিষ্ণুপুরে এবার লড়াই করবে তৃণমূল কংগ্রেস। অর্চিতা দেবী বিষ্ণুপুরের ১৩ নাম্বার ওয়ার্ডের প্রার্থী হিসেবে লড়াই করবেন। গত বিধানসভা ভোটের ফলাফলের নিরিখে সোনামুখী ও বিষ্ণুপুরে ব্যাকফুটে ছিল তৃণমূল কংগ্রেস। এবার তাই স্বাভাবিক ভাবেই পুরভোটে লড়াইটা হাড্ডাহাড্ডি হবে বলেই মনে করা হচ্ছে। যদিও বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ায় পরিস্থিতি তৃণমূলের অনুকূলে বলে দাবী করছে তৃণমূল নেতৃত্ব। পাশাপাশি, টিকিট না পাওয়া বিদায়ী কাউন্সিলররা শেষে গোজ প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে সামিল হলে তৃণমূলকে বোর্ড দখলে যথেষ্ট বেগ পেতে হবে বলে অনুমান জেলার রাজনৈতিক মহলের।




Next Story