আজ পয়লা বৈশাখ,জয়রামবাটি'র মাতৃ মন্দিরে মঙ্গল কামনা, আর শহরের মহামায়া মন্দিরে হালখাতা পুজোর ভীড়।

আজ পয়লা বৈশাখ,জয়রামবাটির মাতৃ মন্দিরে মঙ্গল কামনা, আর শহরের মহামায়া মন্দিরে হালখাতা পুজোর ভীড়।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : আজ পয়লা বৈশাখ।বাংলার নুতন বছর সবার ভালো কাটুক এই মঙ্গল কামনায় আজ দিনভর জয়রামবাটি মাতৃ মন্দিরে মা সারদার কাছে প্রার্থনা করলেন অগনিত মানুষ। মায়ের জন্ম ভিটে অর্থাৎ মায়ের বাড়ীতে পাড়ি দিয়ে নুতন বছরের পথ চলার পাথেয় হিসেবে সারদা দেবীর আশীর্বাদ মাথায় তুলে নিতে এদিন এই মন্দিরে ভীড় জমালেন আম বাঙ্গালী।


বাঁকুড়া ছাড়াও অন্যান্য জেলা,এমনকি কলকাতা থেকেও আসেন অনেকেই। সবার বিশ্বাস, বছরের প্রথম দিনে মায়ের আশীর্বাদ নিলে সারা বছর ভালো কাটে। তাই অনেকেই প্রতি বছরের মতো এবারও এলেন মায়ের বাড়ীতে।সারলেন প্রার্থনা।

অন্যদিকে,বাঁকুড়া শহরের মহামায়া মন্দিরে শহরের ব্যবসায়ীদের হাল খাতা প্যজোর ভীড় ছিল সকাল থেকেই। লালা খাতায় স্বস্তিকা চিহ্ণ এঁকে পুরোহিত মন্ত্র উচ্চারণ করে সারলেন হাল খাতার যাত্রা পুজো৷ শহরের ব্যবসায়ী পরিবারের গৃহবধূরাও পুজো দিয়ে ব্যবসায় ভালো চলার প্রার্থনা যেমন করলেন, তেমনি করোনার করাল গ্রাস থেকে মুক্তির কামনাও করলেন দেবী মহামায়ার কাছে।


সাত সকাল থেকে দিনভর এই মন্দিরে ছিল পুজো দেওয়ার ব্যস্ততা।চৈত্রের অবসানের সাথে,সাথে আরও একটা নুতন বছরের পথ চলা শুরু। এই চলার পথ সবার সুগম হোক এই কামনা রইল। নব আনন্দে জেগে উঠুক ধরা। যা কিছু অশুভ শক্তির বিনাশ হোক। জয় হোক বাঙ্গলার,জয়ী হোক বাঙ্গালী।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story