এক পলকে দেখে নিন জেলার ৫ বাছাই খবর।

এক পলকে দেখে নিন জেলার ৫ বাছাই খবর।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন জেলার ৫ বাছাই করা খবরের তাজা রাউন্ড আপ।

(১) জেলায় এবার বেশ খানিকটা কমল কোভিডের দাপট।নুতন করে সংক্রমণের হারও কমছে। পাশাপাশি,এক দিনে সুস্থ হওয়ার হার সংক্রমণের তুলনায় আনেকখানি বেড়েছে। একদিনে যেখানে আক্রান্ত হলেন ৬২ জন,সেখানে এদিনই সেরে উঠলেন ৯৬ জন। আর নুতন করে জেলায় মৃত্যুর ঘটনা নেই। তাই জেলায় মোট মৃতের সংখ্যা ৫৭ তেই থমকে আছে। আর জেলায় মোট আক্রান্ত ৫,৫,৯৫ জন আর সেরে ওঠার মোট ৪,৯৪৪ সংখ্যা জন।

(২) ওন্দা কোভিড হাসপাতালে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ উঠে গেল। তারা বিক্ষোভ তুলে নেওয়ায় হাসপাতালে পরিষেবা প্রদানে স্বাভাবিক ছন্দ ফিরে পেল। প্রশাসনের হস্তক্ষেপে ঠিকাকর্মীদের গত বছরের বকেয়া বোনাস সহ এবারের বোনাস প্রদান, পিএফ, ইএসআই এর সুবিধা চালু এবং নিয়োগপত্র দেওয়ার দাবী নভেম্বরের মধ্যেই কতৃপক্ষ মেনে নেবে এমন প্রতিশ্রুতি আদায় করার পর বিক্ষোভ তুলে নেওয়া হয় এদিন।

(৩) কোভিড আবহে কেমন আছেন বয়ষ্ক মানুষ জন। তাদের খোঁজ, খবর নেওয়া এবং তাদের যাবতীয় সহায়তার জন্য স্মরণ নামে একটি বিশেষ কর্মসুচী হাতে নিয়েছে জেলার কোতুলপুর থানার পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার গনেশ বিশ্বাস, থানার ওসি মানস চট্টোপাধ্যায় কে সাথে নিয়ে গ্রামেও ঘোরেন।

(৪) জেলার সদর থেকে জঙ্গলমহল সহ প্রায় সব বিধানসভা জুড়ে আজ থেকে শুরু হল পথশ্রী অভিযান।মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ এই কর্মসুচীর মাধ্যমে বাঁকুড়া জেলার ২৪ টি স্থানে গ্রামীন রাস্তার সংস্কার ও পুণনির্মাণ কাজের সুচনা হল।

(৫) জেলার বড়জোড়ার কংসাবতী স্পিনিং মিলের কর্মীরা ষষ্ঠ পে কমিশন লাগু করার দাবীতে এবার আমরন অনশনে বসলেন। টানা একমাস ধরে বিক্ষোভ,ধর্ণা আন্দোলনেও সমস্যা না মেটায় শেষে অনশনে সামিল হলেন চার মহিলা সহ ১৬ জন কর্মী।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story