আজ মধ্যরাত্রি থেকে আগামীকাল মধ্যরাত্রি পর্যন্ত মেরামতির জন্য দুর্গাপুর ব্যারেজে যান চলাচল বন্ধ থাকছে।

আজ মধ্যরাত্রি থেকে আগামীকাল মধ্যরাত্রি পর্যন্ত মেরামতির জন্য দুর্গাপুর ব্যারেজে যান চলাচল বন্ধ থাকছে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : দুর্গপুর ব্যারেজে মেরামতির জন্য আজ মধ্যরাত্রি থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে সমস্ত ধরনের যানবাহন চলাচল। এবং এই মেরামতির কাজ চলবে আগামী ১৪ ফেব্রুয়ারী মাধ্যরাত্রি পর্যন্ত। ফলে ১৩ ফেব্রুয়ারী মধ্যরাত্রি থেকে ১৪ তারিখ মধ্যরাত্রি পর্যন্ত টানা ২৪ ঘন্টা বন্ধ থাকবে সমস্ত ধরনের যান চলাচল। বাঁকুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ জানানো হয়েছে। মুলত দুর্গাপুর ব্যারেজের নিরাপত্তা ব্যবস্থা সুদৃঢ় করতেই এই বিশেষ মেরামতির কাজ চলছে। ইতি মধ্যেই ব্যারেজের আংশিক পথে যান নিয়ন্ত্রণ করে ১ লা ফেব্রুয়ারী থেকে মেরামতির কাজ চালু আছে।কিন্তু ১৩ তারিখ মধ্যরাত্রি থেকে গুরুত্বপূর্ণ মেরামতির কাজ চলবে।

এই কাজের জন্য সম্পূর্ণ ভাবে ব্যারেজের ওপর দিয়ে যান চলাচল বন্ধ রাখা জরুরী হয়ে পড়েছে। সেই জন্যই ১৩ তারিখ মধ্যরাত্রি থেকে ১৪ তারিখ মধ্যরাত্রি পর্যন্ত পুরোপুরি বন্ধ থাকছে যান চলাচল। ব্যারেজ মেরামতির স্বার্থে এই অসুবিধে মানিয়ে নিয়ে আম জনতাকে সহযোগিতা করার অনুরোধ করা হয়েছে সংশ্লিষ্ট দপ্তরের তরফে।


প্রসঙ্গত,বাঁকুড়া থেকে দূর্গাপুর সহজ যোগাযোগের একমাত্র সড়ক পথ হল এই দূর্গাপুর ব্যারেজ। তাই এই ব্যারেজে যান চলাচল বন্ধ থাকায় মানুষ চরম হয়রানির শিকার হবেন তা বলাই বাহুল্য। তবে এই সময় বিকল্প রাস্তা হিসেবে বাঁকুড়া - রানীগঞ্জ ৬০ নাম্বার জাতীয় সড়ক একমাত্র ভরসা। এই সড়ক দিয়ে পাঞ্জাবি মোর হয়ে খানিক ঘুরপথে দুর্গাপুর যাতায়াত করতে হবে।







Next Story