সারনা ধর্মের স্বতন্ত্র ধর্মকোর্ডের দাবীতে রাষ্ট্রপতিকে চিঠি,দাবী পুরণ না হলে ৩১ জানুয়ারী ৫ রাজ্যে চাক্কা জ্যামের হুমকী।

সারনা ধর্মের স্বতন্ত্র ধর্মকোর্ডের দাবীতে রাষ্ট্রপতিকে চিঠি,দাবী পুরণ না হলে ৩১ জানুয়ারী ৫ রাজ্যে চাক্কা জ্যামের হুমকী।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :

আদিবাসীদের সারনা ধর্মের স্বীকৃতি তথা স্বতন্ত্র ধর্ম কোডের দাবীতে এদিন সেঙ্গেল অভিযানের ব্যানারে বাঁকুড়া জেলা শাসকের অফিসে অবস্থান বিক্ষোব এবং জেলা শাসকের অফিসের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে তাদের দাবীপত্র পাঠেলেন আদিবাসীরা। জন গননায় আদিবাসীদের সারনা ধর্মের জন্য পৃথক কলাম কোডের দাবীতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন। খুব সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সারনা ধর্মের স্বীকৃতির পক্ষে সওয়াল করেছেন পুরুলিয়ার সবা মঞ্চ থেকে। ফলে রাজ্যের সারনা ধর্মাবলম্বীরা মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপনও করেছেন।


এবার এই দাবী পূরণে কেন্দ্র সরকারকে আরো চাপে ফেলতে জেলায়,জেলায় আজ অবস্থান বিক্ষোভ এবং রাষ্টপতির কাছে জেলা শাসকের অফিসের মাধ্যমে তাদের দাবী পত্র পাঠানোর কর্মসুচী চলে। আদিবাসী সেঙ্গেল অভিযানের নেতা ধনেশ্বর হাঁসদা জানান,


এই দাবীপত্র রাষ্ট্রপতির কাছে পাঠানোর পরও কেন্দ্র সরকার যদি দাবী পুরণ না করে তাহলে আগামী ৩১ জানুয়ারী দেশের ৫ রাজ্যে রেল রোকো, চাক্কা জ্যাম কর্মসুচীতে সামিল হবেন তারা। পশ্চিমবঙ্গ, আসাম, বিহার,ঝাড়খণ্ড, এবং ওড়িশা এই ৫ রাজ্যে এই কর্মসুচী চালানো হবে বলে জানান তিনি।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story