ফের হাসপাতাল থেকে নিখোঁজ হওয়া রোগীকে, হাসপাতালে ফেরাল পুলিশ।

ফের হাসপাতাল থেকে নিখোঁজ হওয়া রোগীকে, হাসপাতালে ফেরাল পুলিশ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ফের রোগী নিখোঁজের ঘটনায়, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠল! এই ঘটনার জেরে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতাল জুড়ে চাঞ্চল্য ছড়ায়। বেহাল নিরাপত্তা ব্যবস্থা এদিন ফের প্রকাশ পেলেও হেলদোল নেই হাসপাতাল কতৃপক্ষের! তবে বাঁকুড়া সদর থানার তৎপরতায় ওই রোগীকে হাসপাতালে ফিরিয়ে দেওয়া হয়েছে।

আজ সকালে বাঁকুড়ার পুয়া বাগান এলাকা থেকে এই নিখোঁজ রোগীকে উদ্ধার করে পুলিশ ফের তাকে হাসপাতালে ভর্তি করে।

শ্বাসকষ্ট জনিত রোগে কাবু এই রোগী কে পুয়াবাগান এলাকায় স্থানীয় বাসিন্দাদের প্রথমে নজরে পড়ে,তারা সাথে,সাথে এলাকায় কর্তব্যরত ট্রাফিক পুলিশকে ঘটনা জানালে, ওই ট্রাফিক পুলিশ থানায় খবর দিলে,সদর থানার পুলিশ এসে, অ্যাম্বুলেন্সে করে, রোগীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে।এরপর ফের মেডিকেলে রোগীকে ভর্তি করানে হয় ।

যদিও, হাসপাতাল কতৃপক্ষ এই রোগীর পরিচয় বা তিনি কোন ওয়ার্ডে ভর্তি ছিলেন বা আদৌ ভর্তি ছিলেন কিনা তার কোন তথ্যই দিতে পারেনি। এদিকে,হাসপাতালের একটি সূত্রে জানা গেছে গত কয়েক দিনে তিন জন রোগী নিখোঁজ আছে।

এর আগেও শহরের অরবিন্দনগর বাইপাসের ট্রাফিক মোড় থেকে এক রোগীকে পুলিশ উদ্ধার করে ফের হাসপাতালে ভর্তি করলে, ফের ওই রেগী নিখোঁজ হয়ে যান। সেই ঘটনায় জেলাশাসক ডাঃউমাশঙ্কর এস হাসপাতাল কতৃপক্ষের কাছে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠান এবং নিরাপত্তার দায়িত্বে থাকা এজেন্সি কে শো কজ করার নির্দেশ দেন। তার জের কাটতে না কাটতে আবার রোগী নিখোঁজের ঘটনায় কাঠ গোড়ায় দাঁড়াতে হল হাসপাতাল কতৃপক্ষ কে! বার,বার এমন রোগী নিখোঁজের ঘটনা ঘটার পরও নিরাপত্তার দায়িত্বে থাকা এজেন্সির বিরুদ্ধে কোন কড়া ভীভাগীয় তদন্তের ব্যবস্থা না নেওয়া ও ওই এজেন্সি কাজে বহাল থাকা নিয়েও হাসপাতালের কমী ও আধিকারিকদের মধ্যেও অনেকে প্রশ্ন তুলছেন হাসপাতাল কতৃপক্ষের ভুমিকার স্বচ্ছতা নিয়েও!

এক নজরে ভিডিও দেখে নিতে হলে, নীচে ক্লিক করুন।[playlist type="video" ids="694"]

Next Story