ব্রেকিং নিউজ

রাজ্য সরকারকে ক্ষমা ভিক্ষে করার নিদান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর, কেন এমন নিদান দিলেন তিনি? জেনে নিন।

রাজ্য সরকারকে ক্ষমা ভিক্ষে করার নিদান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর, কেন এমন নিদান দিলেন তিনি? জেনে নিন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কোন কলরব নেই! অতি বামেরা কোথায়? স্বপ্নদীপের রহস্য মৃত্যুর পর এই ঘটনা প্রসঙ্গে সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এভাবেই তোপ দাগলেন দেশের কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার।এই ঘটনায় তিনি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে দায়ী করার পাশাপাশি,স্বপ্নদীপ কুন্ডুর মৃত্যুর জন্য রাজ্য সরকারকে সমস্ত জন সাধারণের কাছে ক্ষমা ভিক্ষে করা উচিত বলে মন্তব্য করেন তিনি।প্রশ্ন তোলেন সিসিটিভি ক্যামেরা কেনো অকেজো হয়ে পড়ে আছে? কারা প্রাক্তন ছাত্রদের দিনের পর দিন থাকার অনুমতি দিয়েছিল? কেন ইউজিসির নর্মস মানা হয়নি?

ইউজিসি গাইড কেন মানেনি বিশ্ববিদ্যালয়? এগুলো মেনে চললে স্বপ্নদীপের মতো পড়ুয়াকে অকালে হারাতে হত না বলেও মন্তব্য করেন সুভাষ বাবু।প্রসঙ্গত,বুধবার বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলের বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপ কুণ্ডুর। বিবস্ত্র অবস্থায় আহত স্বপ্নদীপকে উদ্ধার করে যাদবপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায় তাঁর সহপাঠীরা। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এরপর স্বপ্নদীপের রহস্যমৃত্যুর ঘটনায় তদন্ত শুরু করে যাদবপুর থানার পুলিশ।বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী তথা হস্টেলের আবাসিক সৌরভ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

তাকে ম্যারাথন জেরা করে বাকি ২জনের নাম জানতে পারে পুলিশ। তার ভিত্তিতেই বাঁকুড়ার দীপশেখর দত্ত এবং হুগলীর আরামবাগের বাসিন্দা মনোতোষ ঘোষ কে গ্রেফতার করা হয়। বাঁকুড়ার দীপশেখরের গ্রেপ্তারি প্রসঙ্গে পুলিশের ভুমিকা নিয়েও প্রশ্ন তুলতে ছাড়েন নি কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। এদিকে,সুত্রের খবর পরের সপ্তাহে যাদবপুরে আসছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি আয়োগের (UGC) অ্যান্টি র‍্যাগিং কমিটির সদস্যরা। এই কমিটির কাছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কি রিপোর্ট দেয় সে দিকে নজর রয়েছে সবার তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story