ব্রেকিং নিউজ

জেলায় ১০ খবরের ঝটিতি সফর এক্সপ্রেস নিউজে।

জেলার নানা প্রান্তের খবরের বাছাই ১০ খবর দেখেনিন একপলকে। ১০ খবরের ঝটিতি সফর এক্সপ্রেস নিউজে। নজরে রাখুন, খবরে থাকুন।

জেলায় ১০ খবরের ঝটিতি সফর এক্সপ্রেস নিউজে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার ১০ খবরের ঝটিতি সফর নিউজ এক্সপ্রেসে।

(১) জেলায় ফের কোভিড আক্রান্ত এক রোগীর মৃত্যু হল। ফলে সারা জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৩০ জন। পাশাপাশি, একদিনে নুতন করে কোভিড আক্রান্ত হলেন ১২৯ জন। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩,৯৯৩ জনে।পাশাপাশি, একদিনে সেরেও উঠলেন ৬৬ জন। এর ফলে জেলায় এপর্যন্ত মোট সেরে ওঠার সংখ্যা বেড়ে হল ৩,২৬২জন।এবং জেলায় মোট সক্রিয় কোভিড আক্রান্ত আছেন ৭০১ জন।

(২) জেলায় চুরির বিরাম নেই। এবার বিষ্ণুপুর পুর শহরের উনিশ নাম্বার ওয়ার্ডের ময়রা পুকুর এলাকায় পর,পর চারটি দোকানে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়।দোকানের জিনিস পত্রের পাশাপাশি নগদ টাকা নিয়ে চম্পট দেয় চোরের দল।বিষ্ণুপুর শহরে এই চুরির ঘটনার পর ফের মন্দির নগরীর নিরাপত্তা নিয়ে প্রশ্ম তুলেছেন স্থানীয় বাসিন্দারা। এমনকি পুলিশের ভুমিকা নিয়েও ক্ষুব্ধ তারা।

(৩) চাষের কাজে সেচের জলের চাহিদা মেটাতে ১৫ দিন ধরে কংসাবতী জলাধার থেকে জল ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইমতো জলাধারের লেফট ব্যাঙ্ক ও রাইট ব্যাঙ্ক থেকে যথাক্রমে সাড়ে চার হাজার ও দেড় হাজার কিউসেক হারে জল ছাড়া হবে। এর ফলে বাঁকুড়া, ঝাড়গ্রাম,হুগলী ও পশ্চিম মেদিনীপুর জেলার প্রায় ৫ লক্ষ ৭০ হাজার একর জমিতে চাষে সেচের জল মিলবে।

(৪) জেলা শাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চাকরির দাবীতে স্মারক লিপি দিল জেলার ২০১৫ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ ও ডিএলএড প্রশিক্ষিত প্রার্থীরা। তাদের দাবী রাজ্যের শিক্ষা মন্ত্রীর ঘোষণা অনুযায়ী টেট উত্তীর্ণ প্রার্থীরা প্রশিক্ষণ নিলে তাদের ধাপে,ধাপে নিয়োগ করার কথা।কিন্তু রাজ্যে প্রায় ১২০০ এবং বাঁকুড়া জেলায়১২৫ জন প্রার্থীর আজও নিয়োগ পত্র পায়নি।

(৫) বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ফের পড়ুয়াদের বিক্ষোভ। তারা বিশ্ববিদ্যালয়ের গেটে চড়াও হয়ে বিক্ষোভে সামিল হয়। তৃতীয় ও পঞ্চম সেমিস্টারে ভুতুড়ে রেজাল্টের প্রতিবাদে ও রিভিউ পদ্ধতিতে স্বচ্ছতা ফিরিয়ে আনার দাবীতে এর আগেও কয়েক দফায় বিক্ষোভে সামিল হয় জেলার বিভিন্ন কলেজের পড়ুয়ারা। তাদের দাবী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেব নারায়ণ বন্দ্যোপাধ্যায়কে তাদের সাথে আলোচনায় বসে সমস্যা মেটানোর আশ্বাস দিতে হবে। এবং করোনা আবহে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় ফিস মুকুব করতে হবে।

(৬) আইনজীবী ও ল ক্লার্কদের জন্য কেন্দ্র ও রাজ্য সরকারকে অর্থনৈতিক প্যাকেজ ঘোষণার দাবীতে আন্দোলনে সামিল হলেন জেলার অল ইন্ডিয়া লয়ার্স ইউনিয়ন ও পশ্চিমবঙ্গ ল ক্লার্কস এসোসিয়েশন। এই দুই সংঘঠনের সদস্যরা পথ সভায় সামিল হয়ে নিজেদের দাবী আদায়ে সরব হন।

(৭)সরকারী আবাস যোজনা ও একশো দিনের কাজে দূর্ণীতির অভিযোগ তুলে হীড়বাঁধ বিডিও অফিসে ডেপুটেশন দিল বিজেপি। সোমবার মিছিল করে ব্লক অফিসে চড়াও হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মী, সমর্থকরা এবং পরে দলের পক্ষ থেকে এক গুচ্ছ দাবী সম্বলিত স্মারকলিপিও তুলে দেওয়া হয়।

(৮)ব্লক সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর ইন্দাসে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বাংলাকে বঞ্ছনার ইস্যু তুলে বিশাল প্রতিবাদ সভার আয়োজন করে জেলা রাজনীতিতে নজর কাড়লেন ইন্দাসের তৃণমূল ব্লক সভাপতি সেখ হামিদ। ইন্দাসের বামনিয়া বাজারে এই সভা মঞ্চে বিজেপি ছেড়া প্রায় ৫০ টি পরিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দেন। এই মঞ্চে উপস্থিত ছিলেন ইন্দাসের বিধায়ক তথা দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার পর্যবেক্ষক গুরুপদ মেটে সহ অন্যান্য নেতৃবৃন্দ।

(৯) জেলার রেশন ডিলাররা ব্লকে,ব্লকে বিক্ষোভে সামিল হলেন। মেজিয়া থেকে জঙ্গলমহল সারেঙ্গায় এমন বিক্ষোভেএ ছবি ধরা পড়ল আমাদের ক্যামেরায়। অন স্পট কমিশন, কোভিড আবহে ডিলারদের সুরক্ষার ব্যবস্থা প্রদান,আরকেএসওয়াই-২ এর বকেয়া কমিশন মেটানো সহ একগুচ্ছ দাবী নিয়ে এই বিক্ষোভ কর্মসুচী নেয় পশ্চিমবঙ্গ এম, আর,ডিলার এসোসিয়েশন।

(১০) বাঁকুড়া- দূর্গাপুর ৯ নাম্বার রাজ্য সড়কে দূর্ঘটনার বিরাম নেই। এই সড়কের বড়জোড়া থানা এলাকার চুনপোড়ার কাছে একট এসইউভি গাড়ী দূর্ঘটনার কবলে পড়লে দুই ব্যক্তি আহত হন।আহত দুজন হলেন মহাদেব পাল ও সুনীল রায়। তাদের উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story