ব্রেকিং নিউজ

দেখুন এক পলকে জেলার ৫ বাছাই খবরের আপডেট।

দেখুন এক পলকে জেলার ৫ বাছাই খবরের আপডেট।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :দেখে নিন এক পলকে জেলার ৫ বাছাই খবরের আপডেট :

(১) জেলায় নুতন করে কোভিড আক্রান্তের তুলনায় বাড়ল সুস্থতার হার। ২৮ অক্টোবরের নিরিখে নুতন আক্রান্ত হয়েছেন ৬১ জন। আর একই দিনে সেরে উঠলেন ৭৭ জন। পাশাপাশি, নুতন করে জেলায় মৃত্যুর কোন ঘটনা নেই। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা ৭৪ এই থেমে থাকল। অন্যদিকে,মোট আক্রান্তের সংখ্যা ৭,৮০৬ জন। আর মোট সেরে উঠেছেন ৬,৮৩০ জন। জেলায় সক্রিয় আক্রান্ত আছেন ৮০২ জন বলে স্বাস্থ্য দপ্তরের বুলেটিন থেকে জানা গেছে।

(২)গ্রামে হাতির দলকে তাড়াতে গিয়ে রাতের অন্ধকারে একদল মদ্যপ যুবকের হাতে আক্রান্ত হলেন বন কর্মীরা।বুধবার রাতে বেলিয়াতোড় রেঞ্জের বৃন্দাবনপুরে ঘটে এই ঘটনা। অভিযোগ হাতি তাড়াতে হিয়ে হুলা পার্টি,বন কর্মী ও আধিকারিকদের ওপর হামলার পাশাপাশি তাদের চারটি সার্চ লাইট কেড়ে নেওয়া হয়।তেলের ড্রাম লুট করে হয় বলে দাবী করেছেন রেঞ্জ অফিসার দেবদাস রায়।ঘটনা পুলিশকেও জানানো হয়।

(৩)এদিকে, জেলা থেকে কোন মতেই নড়ছেনা প্রায় ৪০ টির হাতির দলটি।এই দলটি এখন ঘাটি গেড়েছে জেলার বেলিয়াতোড় রেঞ্জের কাঁটাবেসিয়াতে। উত্তর বন বিভাগ এই এলাকা সহ আসে পাশের গ্রামের বাসিন্দাদের হাতির গতিবিধি জানিয়ে সতর্ক করে দিয়েছে। চালানো হচ্ছে হাতির পালের ওপর নজরদারিও।

(৪) রাত পোহালেই কোজাগরী লক্ষ্মী পুজো। ধন দেবীর আরাধনার প্রস্তুতি তুঙ্গে জেলা জুড়ে৷কোভিড আবহে পুজোর জৌলুশ খানিক কমলেও পুজোর আয়োজন হবে নিষ্ঠার সাথে৷ এদিকে শহরে পুজোর আগের দিন লক্ষ্মী প্রতিমা কেনা,বেচার ধুম পড়ে যায়। পাশাপাশি ফল ও সবজির বাজারে জিনিস পত্রের দাম ছিল যথেষ্ট চড়া।

(৫) তৃণমূল করতে গিয়ে রাজনৈতিক হামলায় প্রাণ হারান ইন্দাসের তৃণমূল কর্মী অজিত দাস। আজ তার মৃত্যু বার্ষিকীতে করিশুন্ডায় এক স্মরণ সভার আয়োজন করে তৃনমুল। দলের ব্লক সভাপতি সেখ হামিদ বলেন ২০০৯ সালের ২৯ অক্টোবর সিপিএমের হার্মাদ বাহিনীর হাতে খুন হন অজিত দাস।আজ দল প্রয়াত এই কর্মীর স্মরণে এই সভার আয়োজন করে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story