ব্রেকিং নিউজ

ঘুর্ণিঝড় যশের মোকাবিলায় তৈরি জেলা প্রশাসন, সোমবার পুলিশ ও মেজর লাইন ডিপার্টমেন্ট গুলির সাথে বৈঠক জেলাশাসকের।

ঘুর্ণিঝড় যশের মোকাবিলায় তৈরি জেলা প্রশাসন, সোমবার পুলিশ ও মেজর লাইন ডিপার্টমেন্ট গুলির সাথে বৈঠক জেলাশাসকের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বুধবার আছড়ে পড়বে ঘুর্ণিঝড় যশ বা ইয়াস। তার আগেই যশের মোকাবিলায় কোমর বাঁধছে বাঁকুড়া জেলা প্রশাসন। আজ সোমবার জেলা পুলিশ ও সব মেজর লাইন ডিপার্টমেন্ট গুলির সাথে বৈঠকে বসছেন জেলাশাসক কে,রাধিকা আয়ার। কোভিড আবহে কোভিড সতর্কতা বিধি মেনে এই ঘুর্ণি ঝড়ের মোকাবিলার জন্য পুলিশ ও জেলা প্রশাসন এবং সিভিল ডিফেন্স ভলেন্টিয়াররা তৈরী। এসডিও,বিডিও এবং সব দপ্তরের আধিকারিকদের সাথে ইতিমধ্যে ভিডিও কনফারেন্স হয়েছে প্রশাসনের শীর্ষ কর্তাদের। জেলার প্রতিটি ব্লক, এসডিও এবং পঞ্চায়েত স্তরে ত্রাণ সামগ্রী মজুতের কাজ প্রায় শেষ।

এবং পঞ্চায়েত,ব্লক,মহকুমা থেকে জেলা প্রতিটি স্তরে খোলা হচ্ছে কন্ট্রোল রুম।এমনকি বিভিন্ন লাইন ডিপার্টমেন্টও কন্ট্রোল রুম খুলছে তাদের পরিষেবা দেওয়ার জন্য। ত্রাণ শিবিরের জন্য স্কুল বিল্ডিং চিহ্ণিত করে রাখা হয়েছে। খাদ্য ও সরবরাহ দপ্তর বেশী করে কেরোসিন, ও রেশন সামগ্রী মজুত রাখছে যাতে তা আপদকালীন পরিস্থিতিতে মানুষের কাছে পৌঁছানো যায়। তৈরি থাকছে জেলার হাসপাতালগুলিও। দুর্গাপুর ব্যারেজ ও মুকুটমণিপুর ড্যামের ওপর বিশেষ নজরদারি চালানো হবে। স্ট্যান্ড বাই থাকছে ক্রেণ,জেসিবি,রিকভ্যারী ভ্যান প্রভৃতি। এদিকে, হাওয়া অফিস সুত্রে খবর, মঙ্গলবার অতি শক্তিশালী ঘুর্ণিঝড়ে পরিণত হবে যশ।ঝড়ের গতিবেগ থাকবে ঘন্টায় ৬০ থেকে ৭০ কিমি।

এমনকি তা বেড়ে গিয়ে ঘন্টায় ৮০ কিমি গতিবেগ ও ছাড়িয়ে যেতে পারে। বুধবার থেকে বৃষ্টি বাড়ার পাশাপাশি বাড়বে ঝড়ের গতিবেগ। যা সর্বোচ্চ ১৫৫ থেকে ১৬৫ কিমি প্রতি ঘন্টায় হতে পারে বলে আলিপুর আবহাওয়া দপ্তর সুত্রে জানা গেছে। এবং বুধবার বাঁকুড়া জেলা জুড়ে অতিবারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এই কদিন জেলা প্রশাসন ও রাজ্য সরকারের ঘুর্ণিঝড় সতর্কতা বিধি মেনে চলুন সবাই। এবং স্থানীয় প্রশসনের সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে এই যশের মোকাবিলা করতে সবাই তৈরি থাকুন।

Next Story