কোভিড কড়চা

গ্রিন করিডরের মধ্য দিয়ে বড়জোড়া থেকে উত্তরবঙ্গে পৌছল ১৬ টন অক্সিজেন।

গ্রিন করিডরের মধ্য দিয়ে বড়জোড়া থেকে উত্তরবঙ্গে পৌছল ১৬ টন অক্সিজেন।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন : ( অনিকেত বাউরী, বড়জোড়া): কোভিড রোগীদের প্রাণ বাঁচাতে অতি জরুরি ভিত্তিতে গ্রীণ করিডর গড়ে তুলে বাঁকুড়ার বড়জোড়া থেকে উত্তরবঙ্গে পৌঁছল ১৬ টন অক্সিজেন। এই অক্সিজেন যানজট এড়িয়ে অতি দ্রুত যেন উত্তরবঙ্গে পৌঁছয় সে জন্যই রাজ্য সরকারের নির্দেশ এই গ্রীণ কড়িডর গড়ে তোলা হয় বলে জানান বাঁকুড়ার জেলাশাসক কে, রাধিকা আইয়ার।


প্রসঙ্গত,দেশের অন্যতম সর্ব বৃহৎ অক্সিজেন উৎপাদনকারী সংস্থা আইএনওএক্স এয়ার প্রোডাক্ট প্রাইভেট লিমিটেডের একটি অক্সিজেন প্ল্যান্ট আছে জেলার বড়জোড়ায়। এখান থেকে দেশের বিভিন্ন স্থানে অক্সিজেন সরবরাহ করা হয়। কোভিডের দ্বিতীয় ঢেও আছড়ে পড়ার পর সারা দেশ জুড়ে মেডিকেল অক্সিজেনের চাহিদা তুঙ্গে।

সেই চাহিদা মেটাতে বড়জোড়ার ঘুটগেড়িয়া শিল্পতালুকের আইএনওএক্স এয়ার প্রোডাক্টের এই প্ল্যান্টে উৎপাদন মাত্রা বাড়িয়ে দৈনিক লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ১৭৫-১৮০ টন। এখান থেকে রাজ্যের তিনটি সরকারি হাসপাতাল,কয়েকটি বেসরকারি হাসপাতালের পাশাপাশি উত্তরপ্রদশ,মধ্যপ্রদেশ,ও ঝাড়খন্ডে অক্সিজেন সরবরাহ করা হয় নিয়মিত।


পাশাপাশি, উত্তরবঙ্গের একটি সংস্থা এখান থেকে অক্সিজেন ট্যাংক নিয়ে গিয়ে তা সিলিন্ডারে ভরে সারা উত্তরবঙ্গে সরবরাহ করে। বৃহস্পতিবার বিকেলে একটি ১৬ টনের অক্সিজেন ভর্তি ট্যাংক বড়জোড়া থেকে জলপাইগুড়ি পর্যন্ত গ্রীণ করিডর গড়ে তুলে পাঠানো হল।যুদ্ধকালীন তৎপরতায় অতি কম সময়ে গ্রীণ করিডর ধরে এই অক্সিজেন পৌঁছল উত্তরবঙ্গে।

বাঁকুড়া জেলার বড়জোড়াও সারা দেশের কোভিড যোদ্ধাদের সাথে এভাবে লড়াইয়ে সামিল হওতায় খুশী এলাকার মানুষজনও। পাশাপাশি এই অক্সিজেন প্ল্যান্টের স্থানীয় কর্মীরাও এখন দিন- রাত এককরে অক্সিজেন উৎপাদনে লেগে পড়েছেন। এদিনের এই গ্রীণ করিডরের মাধ্যমে অক্সিজেন উত্তরবঙ্গে পৌঁছতেই কার্যত ঘটল দক্ষিণের সাথে উত্তরের হৃদয়ের আত্মীয়তা।

👁️দেখুন 🎦 ভিডিও প্রতিবেদন। 👇



Next Story