কোভিড কড়চা

রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত ৭,৭১৩ জন! জেলায় কোভিডের কি হাল? জানতে চোখ রাখুন এই প্রতিবেদনে।

বাঁকুড়া জেলায় নুতন করে সংক্রমণের হার খানিক কমল।১৫ এপ্রিল যেখানে একদিনে ১২০ জন আক্রান্ত হয়েছিলেন,সেখানে ১৬ এপ্রিল আক্রান্তের সংখ্যা ৭০ জন। অর্থাৎ ৫০ জন কম আক্রান্ত হলেন যা কিছুটা হলেও ভালো খবর। তবে, স্বাস্থ্য দপ্তরের কর্তাদের এতেও উদ্বেগ কমছে না। সংখ্যার হেরফের দিনের তুলনায় হলেও কোভিড দ্রুত হারে ছড়ানোর আশঙ্কা থেকেই যাচ্ছে।

রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত ৭,৭১৩ জন! জেলায় কোভিডের কি হাল? জানতে চোখ রাখুন এই প্রতিবেদনে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : সারা রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত হলেন ৭,৭১৩ জন। আর একদিনে কোভিড আক্রান্ত হয়ে মারা পড়লেন ৩৪ জন। তবে বাঁকুড়া জেলায় নুতন করে সংক্রমণের হার খানিক কমল।১৫ এপ্রিল যেখানে একদিনে ১২০ জন আক্রান্ত হয়েছিলেন,সেখানে ১৬ এপ্রিল আক্রান্তের সংখ্যা ৭০ জন। অর্থাৎ ৫০ জন কম আক্রান্ত হলেন যা কিছুটা হলেও ভালো খবর। তবে স্বাস্থ্য দপ্তরের কর্তাদের এতেও উদ্বেগ কমছে না।


সংখ্যার হেরফের দিনের তুলনায় হলেও কোভিড দ্রুত হারে ছড়ানোর আশঙ্কা থেকেই যাচ্ছে। এপর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন১২,৭৫৩ জন। এবং সেরে উঠেছেন ১২,২৫১ জন।১৬ এপ্রিল সেরে উঠেছেন একসাথে ৩৮ জন। পাশাপাশি জেলায় কোভিডের দ্বিতীয় ঢেও আছড়ে পড়লেও এপর্যন্ত মৃত্যুর কোন খবর নেই। জেলায় মৃত্যু সংখ্য যা ছিল সেই ৯২ তেই রয়েছে।

এদিকে, জেলায় এখন সক্রিয় আক্রান্ত রোগীর সংখ্যা ৪১০ জন। এমনটাই জানা গেছে স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিন থেকে। তবে, পথে,বাজারে এবং বাসে,ট্রেনে জেলায় মাস্ক না পরে চলাচলের যে প্রবনতা এখনও দেখা যাচ্ছে, তাতে করে জেলায় কোভিড ঠেকানো দুষ্কর বলেই মনে করছেন চিকিৎসক মহল।


তাই কোভিডের দ্বিতীয় ঢেওকে প্রতিহত করতে হলে আমাদের আগের মতো মাস্ক মাস্ট" - এটা প্রত্যেককে মেনে চলতে হবে। পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখা, বার,বার হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা ফের অভ্যেসে পরিণত করতে হবে। যেভাবে আমরা গত বছর করে এসেছিলাম।

গত বছরের শেষ দিক থেকে কোভিডের দাপট বেশ তলানিতে ঠেকেছিল। আর তাতেই আমাদের কোভিড সতর্কতা বিধি মানায় গাছাড়া ভাব চলে আসে। বিনা মাস্কেই বেরিয়ে পড়ার অভ্যেস দাঁড়িয়ে যায় সকলের। কিন্তু এখন প্রাণে বাঁচতে হলে ফের আগের মতোই কোভিড সতর্কতা বিধি মেনে চলতেই হবে সকলকে। মনে রাখতে হবে কোভিড ঠেকানোর সতর্কতায় একমাত্র ভরসা। ভ্যাক্সিন যারা নিয়েছেন তারা সিংহভাগই প্রথম ডোজ পেয়েছেন।


তাই তাদেরও কোভিড আক্রান্ত হওয়ার ঝুঁকি সমান।ফলে তাদেরকেও একই ভাবে কোভিড সতর্কতা বিধি মেনে চলতে হবে।জেলায় কোভিড কে প্রতিহত করতে হলে আমারা সবাই সর্বদা কোভিড সতর্কতা বিধি মেনে চলব এই অঙ্গীকার করতেই হবে। সবাই সুস্থ থাকুন।গুজব আর আতঙ্ককে ঝেড়ে ফেলে সতর্ক থাকুন। মাস্ককে হাতিয়ার করে জারি রাখুন কোভিডের সাথে লড়াই।



Next Story