কোভিড কড়চা

কোভিড আক্রান্তের থেকে সুস্থতার হার বাড়লেও বাঁকুড়ায় মৃত্যুর হারের গড়ে রাশ টানা যাচ্ছেনা।

কোভিড আক্রান্তের থেকে সুস্থতার হার বাড়লেও বাঁকুড়ায় মৃত্যুর হারের গড়ে রাশ টানা যাচ্ছেনা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় নুতন করে কোভিড আক্রান্তের তুলনায় দিন,দিন বাড়ছে কোভিড আক্রান্তদের সুস্থ হওয়ার হার। গত চারদিনে এমনই পরিসংখ্যান মিলেছে স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিন থেকে। আজকের বুলেটিন অনুযায়ী ২ জুন জেলায় নুতন আক্রান্তের সংখ্যা যেখানে ২৪৯ জন। সেখানে সেরে ওঠার সংখ্যা ৪৯৬ জন।


১ লা জুনও জেলায় সেরে ওঠার সংখ্যা ছিল ৫২৫ জন। আর এদিনই আক্রান্ত হওয়ার সংখ্যা ছিল ১৯১ জন। অন্যদিকে, ৩১ শে মে হয়েছিলেন ৩০৩ জন। এবং ৩১ শে মে সেরে ওঠার সংখ্যা ছিল ৫৩১ জন। পাশাপাশি,৩০ মে সবথেকে বেশী সংখ্যক ৫৪০ জন কোভিড রোগী সেরে উঠেছেন। আর এইদিনই নুতন করে আক্রান্ত হওয়ার সংখ্যা ছিল ২৭০ জন। অর্থাৎ এই চারদিনই আক্রান্ত হওয়ার তুলনায় সেরে ওঠার সংখ্যা ছিল বেশী।

যা যথেষ্ট আশাব্যঞ্জক। তবে,মৃত্যুর হার এই চারদিনে খুব একটা হেরফের হয়নি। চারদিনে জেলায় মোট মৃত্যু হয়েছে ১৪ জনের। যার অর্থ জেলায় গত চার দিনে মৃত্যুর দৈনিক গড় ছিল তিন জনেরও বেশী। সব থেকে বেশী ৫ কোভিড রোগীর মৃত্যু হয়েছে ২ রা জুন। ১ জুন ২ জন,৩১ মে ৩ জন এবং ৩০ মে ৪ জন কোভিড রোগী প্রাণ হারান। সব মিলিয়ে জেলায় কোভিডের প্রথম ও দ্বিতীয় ঢেও মিলে প্রাণ গেছে ২২৯ জন কোভিড রোগীর। মোট আক্রান্ত হয়েছেন ৩০,১৮৭ জন, আর সেরে ওঠার সংখ্যা ২৪,৯২৮ জন এবং জেলায় এই মূহুর্তে সক্রিয় কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা ১৭৮৬ জন।



Next Story