কোভিড কড়চা

পুর নাগরিকদের কোভিড ভ্যাক্সিনের আগাম রেজিষ্ট্রেশনের জন্য পোর্টাল চালু করল বাঁকুড়া পুরসভা।

পুর নাগরিকদের কোভিড ভ্যাক্সিনের আগাম রেজিষ্ট্রেশনের জন্য পোর্টাল চালু করল বাঁকুড়া পুরসভা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়া শহর বাসীর কাছে ভালো খবর। এবার শহরবাসীদের কোভিড ভ্যাক্সিন নেওয়ার ঝক্কিঝামেলা এড়ানোর জন্য উদ্যোগ নিল বাঁকুড়া পুরসভা। ভ্যাক্সিন নেওয়ার জন্য আগাম রেজিষ্ট্রেশন পরিষেবা অন লাইনে ঘরে বসে যাতে করা যায় তার জন্য চালু করল কোভিসেফ নামে একটি পোর্টাল৷


আর কয়েকদিনের মধ্যে কোভিসেফ এন্ড্রয়েড অ্যাপও আনছে পুরসভা। বাঁকুড়া শহরের এক ঝাঁক যুবকের আইটি গ্রুপ টিম-টিসিবি এই পোর্টাল তৈরি করেছে। পুরসভার কোভিড ভ্যাক্সিন ড্রাইভের জন্য এই পোর্টাল বানানোর সুযোগ বাঁকুড়া পুরসভা করে দেওয়ায় পুর কর্তৃপক্ষকে কৃতজ্ঞতাও জানিয়েছে টিম -টিসিবি। আজ,বাঁকুড়া পুর সভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার, প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল, গৌতম দাস ও পুরসভার অন্যন্য আধিকারিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে এই পোর্টাল চালু হল।

রেজিষ্ট্রেশনের জন্য ক্লিক করুন।


পুর প্রশাসক বোর্ডের পক্ষে দিলীপ আগরওয়াল জানান,পোর্টাল চালু হওয়ার সাথে,সাথে আমরা ভালো সাড়া পাচ্ছি। এখানে কেবল মাত্র বাঁকুড়া পৌর শহরের বাসিন্দারা রেজিষ্ট্রেশনের সুযোগ পাবেন। দুটো এজ গ্রুপে এখানে রেজিষ্ট্রেশনের অপশন আছে। একটা ১৮ থেকে ৪৪ আর একটা ৪৫ ও তার উর্ধে।যে যার এজ গ্রুপ বেছে নিয়ে আধার নাম্বার পুট করে রেজিষ্ট্রেশন করতে পারবেন।


এর পর পুরসভা তথ্য ভেরিফাই করে ভ্যাক্সিন নেওয়ার স্লট এসএমএসের মাধ্যমে জানিয়ে দেবে। সেইমতো ভ্যক্সিন নিতে পারবেন নাগরিকরা। এর ফলে দীর্ঘ লাইন দিয়ে নাম লেখানো,বা ভীড় এড়িয়ে নির্বিঘ্নে ভ্যাক্সিন নিতে পারবেন শহরের বাসিন্দারা। জেলায় এই ধরণের পোর্টাল প্রথম চালু করে নজিরও গড়ল বাঁকুড়া পুরসভা।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story