কোভিড কড়চা

জেলায় শীর্ষে উঠল কোভিড সংক্রমণ, একদিনে ৬ জনের মৃত্যু,নতুন করে আক্রান্ত ৭০৫ জন।

জেলায় শীর্ষে উঠল কোভিড সংক্রমণ, একদিনে ৬ জনের মৃত্যু,নতুন করে  আক্রান্ত ৭০৫ জন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় কোভিড সংক্রমণ এবার শীর্ষে পৌঁছল। একদিনে রেকর্ড ছুঁল সংক্রমণের হার। একদিনে ৭০৫ জন নতুন করে আক্রান্ত হলেন জেলায়। সেই সাথে একদিনে কোভিড কেড়ে নিল ৬ জনের প্রাণ।২০ মে'র নিরিখে স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।


এই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যার চেয়ে প্রকৃত সংখ্যা বাড়বে বলে মনে করা হচ্ছে। কারণ, অনেকে সংক্রমিত হয়েও পরীক্ষা করাচ্ছেন না। আবার, অনেকের পরীক্ষার রিপোর্ট আসছে না।এবং কোমর্বিডিটি থাকায় কোভিডে আক্রান্ত হলেও সেই মৃত্যু কোভিড জনিত মৃত্যুর হিসেবে স্বাভাবিক ভাবেই নিয়ম অনুযায়ী ধরা হচ্ছে না। এই বিষয়টা বাদ দিয়েও যেভাবে জেলায় সংক্রমণ ও মৃত্যু বেড়ে চলেছে তা যথেষ্ট উদ্বেগের।

এই হারে সংক্রমণ চললে তা অচিরেই দৈনিক হাজার ছাড়িয়ে যাবে বলে মনে করছেন চিকিৎসক ও স্বাস্থ্য দপ্তরের কর্তারা। এই অবস্থায় জেলায় কোভিড সংক্রমণে রাশ টানতে না পারলে পরিস্থিতি সামাল দিতে যথেষ্ট বেগ পেতে হবে জেলার স্বাস্থ্য দপ্তরের কর্তাদের। গত বছরের কোভিড হানার পর জেলায় কোভিডে মৃতের মোট সংখ্যা ৯২ তেই থমকে ছিল অনেকদিন।


কিন্তু দ্বিতীয় ঢেও আছড়ে পড়ার পর এক ধাক্কায় জেলায় মোট মৃতের সংখ্যা ১৮১ তে পৌঁছে গেল। গত তিন দিনে জেলায় মৃত্যু হল ১৮ জনের! এখনও পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২৪ ৭৫৪ জন। আর সেরে উঠেছেন ২১,০৪৫ জন।জেলায় সক্রিয় আক্রান্ত রয়েছেন মোট ৩,৫২৮ জন। এই অবস্থায় কোভিড সতর্কতা বিধি না মানলে জেলায় কোভিড কে জব্দ করা মুশকিল তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story