কোভিড কড়চা

জেলায় কোভিড হানায় মৃত্য মিছিল অব্যাহত, একদিনে রেকর্ড ৭ জনের মৃত্যু,আক্রান্ত ৬৮৪ জন।

জেলায় কোভিড হানায় মৃত্য মিছিল অব্যাহত, একদিনে রেকর্ড ৭ জনের মৃত্যু,আক্রান্ত ৬৮৪ জন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় লাগাম ছাড়া সংক্রমণ আর মৃত্যু মিছিলে ভয়াবহ আকার নিচ্ছে মারণ ভাইরাস কোভিড। কোভিডের দ্বিতীয় ঢেও আছড়ে পড়ার পর একদিনে রেকর্ড মৃত্য ঘটল ১৯ মে। যা আজকের স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিনে উল্লেখ করা হয়েছে। এবং ওই দিন জেলায় রেকর্ড সংক্রমণও ঘটেছে জেলায়। একদিনে নুতন করে আক্রান্ত হয়েছেন ৬৮৪ জন।


যা যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে জেলার স্বাস্থ্য দপ্তরের কর্তাদের কাছে। গত ৪৮ ঘন্টায় কোভিডে বলি হয়েছেন ১২ জন। ১৮ মে জেলায় মারা গেছেন ৫ জন। আর নুতন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫৭১ জন। জেলায় এপর্যন্ত মোট কোভিডে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এবং মোট আক্রান্ত হয়েছেন ২৪,০৪৯ জন।

আর কোভিড থেকে সেরে উঠেছেন ২০,৫৬৯ জন।সব থেকে উল্লেখযোগ্য বিষয় হল জেলায় এই মুহূর্তে সক্রিয় কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা ৩,৩০৫ জন। সারা রাজ্যের সাথে জেলায় লকডাউন চললেও জেলাতে কোভিডের দাপট কমেনি। উলটে গত দুই দিনে মারাত্মক আকার নিয়েছে এই মারণ ভাইরাস। এছাড়া শ্বাসকষ্ট নিয়ে যে সকল কোভিড রোগীর অবস্থা একটু জটিল হয়ে দাঁড়াচ্ছে সেই সব রোগীদের আর বাঁচানো যাচ্ছে না।


ফুসফুসের সংক্রমণের মাত্রা হটাৎ বাড়াবাড়ি হয়ে গিয়ে হৃদযন্ত্র বিকল হয়ে স্ট্রোকে মারা পড়ছেন অনেকেই।এই অবস্থা চিকিৎসকদেরও চিন্তাই ফেলেছে। তবুও আম জনতার মধ্যে কোভিড সচেতনতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে! জেলা পুলিশকে লকডাউন সফল করতে রাস্তায় নামা যেমন রুটিন হয়ে দাঁড়িয়েছে তেমনি লকডাউন আমান্যকারীদের শবক শেখাতে পুলিশ তাদের হয় গ্রেওতার বা আটক করতে বাধ্য হচ্ছেন।

শহরে কোভিড লকডাউন মানার ক্ষেত্রে মহিলাদের উদাসীনতা ঠেকাতে পথে নামতে হয় মহিলা পুলিশ বাহিনীকেও। এই ভয়াবহ পরিস্থিতিতে কোভিডের চেন ব্রেক করাই আমাদের কাছে একমাত্র হাতিয়ার। তাই বাঁচতে হলে লকডাউন মানা,শারিরীক দূরত্ব বজায় রাখা আর মাস্ক মাস্ট এই কটা কোভিড বিধি মেনে চলতে হবে আমাদের সকলকে তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story