কোভিড কড়চা

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ৩ জন ভর্তি বাঁকুড়া মেডিকেলে,এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ৩ জন ভর্তি বাঁকুড়া মেডিকেলে,এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কোভিড আবহের মধ্যেই জেলায় ব্ল্যাক ফাঙ্গাসের হানায় মাথায় হাত জেলার স্বাস্থ্য কর্তাদের। বাঁকুড়ায় ইতিমধ্যে ২ জন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। পাশাপাশি প্রতিবেশী জেলা পুরুলিয়া থেকে একজন এই কালো ছত্রাকের সংক্রমণ নিয়ে বাঁকুড়া মেডিকেলে ভর্তি রয়েছেন৷ এই মুহূর্তে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালের এইচ,ডি,ইউ ওয়ার্ডে এই তিন জনের চিকিৎসা চলছে। তার মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। আক্রান্তদের মধ্যে এক মহিলাও রয়েছেন। তার বয়স ৬৭ বছর। আর বাকি দুজন পুরুষ। একজনের বয়স ৩৭ আর একজনের বয়স ৪৫ বছর।

এরা সকলেই কোভিড আক্রান্ত। একজনের বাড়ীতেই চিকিৎসা চলেছে। আর বাকী দুজনের নার্সিংহোমে। কোভিড পজেটিভ থাকা কালীনই এনারা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন বলে হাসপাতাল সুত্রে দাবী করা হয়েছে৷ এদের প্রথমে মাথাব্যাথা, চোখ লাল,চোখে যন্ত্রণা,শ্বাসকষ্ট এসব উপসর্গ ছিল।এবং তিনজনই কোভিড আক্রান্ত। তাই এইসব উপসর্গ থাকায় তাদের বাঁকুড়া মেডিকেলে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষও স্বীকার করেছেন এনারা মিউকরমাইকোসিসের উপসর্গ নিয়ে এখানে চিকিৎসাধীন রয়েছেন। এবং রাজ্যের স্বাস্থ্য দপ্তরের গাইড লাইন মেনে আক্রান্তদের ওষুধ পত্র দেওয়া হয়েছে।

একজনের অবস্থা আশঙ্কাজনক হলেও বাকী দুইজনের অবশ্য স্থিতিশীল রয়েছে। এবং কোভিড আক্রান্ত হওয়ার পর রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ায় এই ব্ল্যাক ফাঙ্গাস আক্রমণ করেছে এই তিন জনকে।

Next Story