কোভিড কড়চা

শহরেও কোভিডের দ্বিতীয় ঢেউয়ের দাপট,কাল থেকে বাজার ও জনবহুল এলাকায় স্যানিটাইজেশনে নামছে পুরসভা।

শহরেও কোভিডের দ্বিতীয় ঢেউয়ের দাপট,কাল থেকে বাজার ও জনবহুল এলাকায় স্যানিটাইজেশনে নামছে পুরসভা।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কোভিডের দ্বিতীয় ঢেও বাঁকুড়া শহরে ছড়িয়ে পড়ায় এবার আম জনতার মধ্যে কোভিড সতর্কতার পাঠ দিতে পথে নামল বাঁকুড়া পুরসভা। এদিন পুরসভার প্রশাসক অলোকা সেন মজুমদার, প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ আগরওয়াল পুরসভার স্বাস্থ্য কর্মীদের সাথে নিয়ে সাধারন মানুষকে কোভিড সতর্কতা বিধি নিয়ে সচেতন করার পাশাপাশি, বিনা মাস্কে যারা পথে বের হয়ে ছিলেন তাদের মাস্ক পরিয়েও দেওয়া হয়।


প্রসঙ্গত, এই চলতি সপ্তাহে বাঁকুড়া জেলার পাশাপাশি বাঁকুড়া পুর শহর জুড়েও কোভিডের দ্বিতীয় ঢেও আছড়ে পড়েছে। যার জেরে শহর জুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। শহরে কোভিডের সংক্রমণ ঠেকাতে তাই আগামী কাল রবিবার সকাল থেকেই শহরের বিভিন্ন বাজার, জন বহুল স্থানে স্যানিটাইজেশনের কাজ শুরু করছে বাঁকুড়া পুরসভা।

এবং এই কাজ নিয়মিত চলবে।বাঁকুড়া পুরসভার পক্ষে এমনটাই জানিয়েছেন দিলীপ আগরওয়াল।এদিকে,শহরের সাথে জেলা জুড়েও নুতন করে কোভিড আক্রান্ত হওয়ার ঘটনা উদ্বেগ জনক ভাবে বাড়ছে। জেলার ওন্দা কোভিড হাসপাতালে শনিবার বেলা ১০ টা পর্যন্ত ৯৩ জন নুতন কোভিড রোগী ভর্তি হতেছেন। সন্ধ্যে পর্যন্ত এই সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।


ইতিমধ্যেই জেলায় একদিনে আক্রান্ত হওয়ার সংখ্যা ১২০ হয়ে গিয়েছে। এই আক্রান্তের হার দিন,দিন আরও বাড়বে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এবং কোভিডের দ্বিতীয় ঢেও যেহেতু আগের থেকে দ্রুত হারে সংক্রমণ ছড়াচ্ছে সেহেতু সারা দেশ তথা রাজ্যের সাথে জেলাতেও পরিস্থিতি জটিল আকার নেবে বলেই আশঙ্কা করা হচ্ছে।

তাই এই অবস্থা সামাল দিতে হলে কোভিড প্রতিরোধে সবার মাস্ক পরা,উপসর্গ দেখা দিলেই সাথে,সাথে কোভিড পরীক্ষা করা এবং নিজেকে আইসোলেশনে রাখা আর শারিরীক অবস্থার অবনতি হলে তৎক্ষনাৎ কোভিড হাসপাতালে ভর্তি হতে হবে।


তবে মৃদু উপসর্গ ও শারিরীক অবস্থা স্থিতিশীল থাকলে চিকিৎসকের পরামর্শে হোম আইসোলেশনে থেকে বা সেফ হাউসে থেকেও চিকিৎসা করাতে পারেন। এবং অযথা আতঙ্কিত না হয়ে সতর্কতার সাথে কোভিডের সাথে আমাদের একসাথে লড়তে হবে।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story