কোভিড কড়চা

রবিবার থেকে রাজ্যে ১৫ দিনের জন্য বাড়ানো হল লকডাউনের পরিধি, জেলায় কখন করবেন বাজার- হাট? জেনে নিন

লকডাউনের পরিধি বাড়িয়ে দিল রাজ্য সরকার। রবিবার থেকে ৩০ মে পর্যন্ত জরুরী পরিষেবা ছাড়া অন্যান্য ক্ষেত্র লকডাউনের আওতায় এনে সংক্রমণ ঠেকানোর পথে হাঁটল নবান্ন। তবে,সবজি বাজার, মুদি দোকান ও অন্যান্য বাজার খোলা থাকবে সকাল ৭ টা থেকে বেলা ১০ টা পর্যন্ত।

রবিবার থেকে রাজ্যে ১৫ দিনের জন্য বাড়ানো হল লকডাউনের পরিধি, জেলায় কখন করবেন বাজার- হাট? জেনে নিন
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : রাজ্যে কোভিডের দাপট বাড়ছে দিন,দিন। দৈনিক সংক্রমণ ২০ হাজারের ওপরে, মৃত্যুর হারও দৈনিক ১০০ ছাড়াচ্ছে। বাঁকুড়া জেলাতেও বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। এই অবস্থায় কোভিড ঠেকাতে লকডাউনের পরিধি বাড়িয়ে দিল রাজ্য সরকার। রবিবার থেকে ৩০ মে পর্যন্ত জরুরী পরিষেবা ছাড়া অন্যান্য ক্ষেত্র লকডাউনের আওতায় এনে সংক্রমণ ঠেকানোর পথে হাঁটল নবান্ন।


এদিন রাজ্য সরকার যে নির্দেশ জারি করেছে সেই অনুযায়ী, স্বাস্থ্য পরিষেবা, আদালত, বিদ্যুৎ, পানীয় জল,রান্নার গ্যাস,অক্সিজেন সাপ্লাই প্রিন্ট,বৈদ্যুতিন,ডিজিটাল সোস্যাল মিডিয়া সহ সংবাদমাধ্যম, সাফাই, পেট্রোল পাম্প, গাড়ির যন্ত্রাংশের মতো জরুরি পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান খোলা থাকবে।

এ ছাড়া বাকি সমস্ত সরকারি এবং বেসরকারি দফতর বন্ধ থাকবে। বন্ধ থাকছে শপিং মল,স্পা, সিনেমা হল, জিম, সুইমিং পুলও। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান।আর সবজি বাজার ও মুদির দোকান খোলা থাকবে সকাল ৭ টা থেকে বেলা ১০ পর্যন্ত। সব ধরণের রাজনৈতিক ও সামাজিক জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।


মৃতদেহ সৎকারে ২০ জনের বেশি জমায়েত করা যাবে না। বিয়েবাড়িতে ৫০ জনের বেশি জমায়েত করা যাবে না। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে ২টো পর্যন্ত। খোলা থাকবে এটিএম। হোটেল, রেস্তরাঁ আগের মতোই বন্ধ থাকবে। তবে চালু থাকছে খাবারের হোম ডেলিভারি পরিষেবা। চালু থাকবে ই-কমার্সও। জরুরি পরিষেবা ছাড়া সাধারণের যান চলাচলেও থাকছে নিয়ন্ত্রণ।

আজ রাজ্য জুড়ে এই লকডাউনের পরিধি বাড়ানোর কথা নবান্নে ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এবং এই নির্দেশ অমান্য করলে মহামারি আইনে কড়া পদক্ষেপ নেবে জেলা প্রশাসন। রবিবার থেকে এই লকডাউন ভাঙ্গার ঘটনা আপনার নজরে এলে স্থানীয় প্রশাসন বা থানায় জানিয়ে নিজে ও অন্যদের কোভিড সংক্রমণ থেকে বাঁচতে ও বাঁচাতে এগিয়ে আসুন।









Next Story