কোভিড কড়চা

জেলায় করোনা আক্রান্তের থেকে বাড়ছে সুস্থতার হার,ঠেকানো গেছে মৃত্যুও।

করোনাকে জয় করে জেলায় একদিনে সুস্থ হলেন ৯৩ জন। যা নুতন করে আক্রান্তের তুলনায় সংখ্যায় বেশী। একদিনে জেলায় নুতন আক্রান্ত ৭৯ জন। এবং নুতন করে মৃত্যুর কোন ঘটনাও নেই জেলায়।

জেলায় করোনা আক্রান্তের থেকে বাড়ছে সুস্থতার হার,ঠেকানো গেছে মৃত্যুও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় একদিনে নুতন করে আক্রান্তের তুলনায় বাড়ল সুস্থতার হার। একদিনে নুতন করে আক্রান্ত হয়েছেন যেখানে ৭৯ জন, সেখানে একই দিনে কোভিড জয় করে সুস্থ হয়ে বাড়ী ফিরলেন ৯৩ জন। এমনকি ঠেকানো গেছে মৃতের সংখ্যাও। নুতন করে কোন মৃত্যুর ঘটনা নেই। ফলে জেলায় কোভিড আক্রান্ত হয়ে মৃতের মোট সংখ্যা ৬৩ তে থমকে গেছে। এই পরিসংখ্যান ৬ অক্টোবরের নিরিখে প্রকাশ করেছে স্বাস্থ্য দপ্তর।

জেলায় মোট এপর্যন্ত কোভিড আক্রান্ত হয়েছেন ৫,৯৫৬ জন। এবং মোট সুস্থ হয়ে উঠেছেন ৫,৪২৮ জন। পাশাপাশি জেলায় এই মুহূর্তে সক্রিয় কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা ৪৬৫ জন। যার মধ্যে নুতন করে সক্রিয় আক্রান্ত রয়েছেন ১৪ জন বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

এদিকে,ইতিমধ্যেই বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড টেস্টিং ল্যাবে আরটি- পিসিআর মেশিনে ৭২ হাজার ৪৮৩ জনের কোভিড টেস্ট হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি র‍্যাপিড টেস্টও চলছে জেলা জুড়ে। জেলায় অনেক মৃদু উপসর্গ বা উপসর্গহীন করোনা আক্রান্ত রোগীদের বাড়ীতে থেকেই চিকিৎসা করাচ্ছেন। তবে শ্বাসকষ্ট সহ অন্যান্য জটিলতা দেখাদিলে অবশ্যই দেরি না করে কোভিড হাসপাতালে রোগীকে স্থানান্তরিত করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এছাড়া যে সব আক্রান্ত রোগীর বাড়ীতে একের বেশী টয়লেট নেই বা আলাদা ভাবে থাকার রুম নেই সেই ক্ষেত্রে তাদের সরকারি সেফ হোমে থাকাতে হবে। এজন্য স্থানীয় পুরসভা, পঞ্চায়েত,বা স্বাস্থ্য দপ্তরে যোগাযোগ করে নিতে হবে।

কোভিড ঠেকাতে সকলকেই মাস্ক পরা, হাত ধোয়া, স্যানিটাইজড করার ওপর গুরুত্ব দিতে হবে। আর সামাজিক দুরত্ব রক্ষার বিধি মেনে চলতে হবে। তবেই কোভিড আক্রমণ এড়ানো যাবে। এমটাই অভিমত চিকিৎসকদের

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story