কোভিড কড়চা

আশঙ্কা কোভিড পরিস্থিতিতে রাজ্যে বাড়বে স্কুল ছুটের সংখ্যা, তাই স্কুল ছুট ঠেকাতে জেলায় বৈঠক শিশু অধিকার সুরক্ষা আয়োগের।

স্কুল ছুটের সংখ্যা অনেকখানি কমানো গিয়েছিল রাজ্য জুড়ে। কিন্তু, কোভিড আবহে ফের জেলায়,জেলায় স্কুল ছুট বাড়ার আশঙ্কা করছে খোদ রাজ্যের শিশু অধিকার সুরক্ষা আয়োগ। তাই এই স্কুল ছুট ঠেকানোর রূপরেখা তৈরি করতে জেলায়,জেলায় বৈঠক করছে আয়োগ। আজ বাঁকুড়া সার্কিট হাউসে আয়োগের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী এই বৈঠক সারলেন।

আশঙ্কা কোভিড পরিস্থিতিতে রাজ্যে বাড়বে স্কুল ছুটের সংখ্যা, তাই স্কুল ছুট ঠেকাতে জেলায় বৈঠক শিশু অধিকার সুরক্ষা আয়োগের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কোভিড আবহে রাজ্যের শিশুরা কেমন আছে? তারই খোঁজ খবর নিতে জেলায়,জেলায় ঘুরছেন রাজ্যের শিশু অধিকার সুরক্ষা আয়োগের কর্মকর্তারা। পাশাপাশি জেলায় বৈঠকও সারছেন পুলিশ,প্রশাসন ও জন প্রতিনিধিদের সাথে।

আজ বাঁকুড়া সার্কিট হাউসে এই বৈঠক হয়ে গেল। এদিনের বৈঠকে রাজ্য শিশু অধিকার সুরক্ষা আয়োগের চেয়ারপার্সন অন্যনা চক্রবর্তী, এবং অভিনেত্রী তথা বিশিষ্ট পরিচালিকা সুদেষ্ণা রায় উপস্থিত ছিলেন। পাশাপাশি এই বৈঠকে অংশ নেন প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা, সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূ সহ অন্যান্য পুলিশ ও প্রশাসনিক আধিকারিক বৃন্দ।

বৈঠক শেষে আয়োগের চেয়ার পার্সন অন্যনা চক্রবর্তী আক্ষেপের সুরে বলেন কোভিড পরিস্থিতিতে রাজ্যে ভালো সংখ্যাক স্কুল ছুট বেড়ে যাওয়ার আশঙ্কা করছে আয়োগ। তাই এই স্কুল ছুট ঠেকাতে জেলায়,জেলায় বৈঠকও সারছে আয়োগ। এবং কলকাতায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি রেডিওর মাধ্যমে পথ শিশু সহ অন্যান্যদের পাঠ দিতে সহজ পাঠ নামে বিশেষ প্রোগ্রাম চালু করেছে আয়োগ। এই প্রোগ্রাম এবার জেলা স্তরেও প্রচারের পরিকল্পনা নেওয়া হবে বলে জানান তিনি।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story