কোভিড কড়চা

ওন্দা কোভিড হাসপাতালে রোগীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন?

ওন্দা কোভিড হাসপাতালে রোগীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন?
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ওন্দা কোভিড হাসপাতাল থেকে উদ্ধার হল এক কোভিড রোগীর ঝুলন্ত মৃতদেহ। কোভিড ওয়ার্ডের পাশের একটি রুমে ফ্যানের সাথে গামছায় ফাঁস লাগা অবস্থায় মৃতদেহ উদ্ধার হয় মঙ্গলবার দুপুরে। এই হাসপাতালের সারি ওয়ার্ডে ভর্তি ছিলেন মৃত রোগীর স্ত্রী। তিনিই স্বামীর খোঁজ করতে গিয়ে ঝুলন্ত মৃতদেহ দেখতে পান।


পুলিশের অনুমান এই রোগী আত্মহত্যা করেছেন। মৃত রোগীর নাম দিলীপ মাল (৫২)।তিনি ওন্দা থানা এলাকার গোগড়া গ্রামের বাসিন্দা। শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে রবিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একই সাথে তার স্ত্রী সারি পেসেন্ট হিসেবে ভর্তি হন। আজ দুপুরে পায়খানা যাওয়ার নাম করে ওয়ার্ড থেকে গামছা কাঁধে নিয়ে বের হন।

কিন্তু স্বামী ফিরে না আসায় স্ত্রী খোঁজাখুঁজি শুরু করেন। এবং তিনিই প্রথম দেখেন ওয়ার্ডের পাশের একটি রুমে স্বামীর ঝুলন্ত মৃতদেহ। মৃত কোভিড রোগীর ছেলে তাপস মাল বলেন,হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে। নিরাপত্তা বলে কিছু নেই।চিকিৎসা পরিষেবাও ঠিক মতো মিলছে না। তবুও মানুষ বাধ্য হয়ে এখানে রোগী ভর্তি করছেন।


হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা ঠিক থাকলে এই ভাবে রোগীর মৃত্যু হতনা। পাশাপাশি,তাপস বাবু বলেন, তার মা যখন ঝুলন্ত মৃতদেহ দেখে চিৎকার করে সাহায্য চাইছিলেন তখন কোন চিকিৎসক, নার্স,বা হাসয়পাতাল কর্মী কারও দেখা মেলেনি,কেও এগিয়ে আসেনি। তাই এনাদের মানবিকতা নিয়েও প্রশ্ন তুলেছে মৃত দিলীপ মালের পরিবার।

এবং পুরো ঘটনার বিভাগীয় তদন্তের দাবী তুলেছেন তারা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। এদিকে,একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করছে ওন্দা থানার পুলিশ।



Next Story