কোভিড কড়চা

আজ জেলায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হল প্রথম দিনের কোভিড টিকাকরণ,এর পর সপ্তাহে চারদিন করে চলবে টিকা দেওয়ার কাজ।

আজ জেলায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হল প্রথম দিনের  কোভিড টিকাকরণ,এর পর সপ্তাহে চারদিন করে চলবে টিকা দেওয়ার কাজ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : আজ জেলায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হল প্রথম দিনের কোভিড টিকাকরণ। জেলার বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ হাসপাতালে জেলার টিকাকরণের আনুষ্ঠানিক সুচনা পর্বে জেলা শাসক এস অরুণ প্রসাদ, পুলিশ সুপার কোটেশ্বর রাও, মুখ্য স্বাস্থ্য আধিকারিক শ্যামল সরেন, মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।


বাঁকুড়া স্বাস্থ্য জেলার পাশাপাশি বিষ্ণুপুর স্বাস্থ্যজেলাতেও এদিন প্রতি কেন্দ্রে ১০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়। বাঁকুড়া স্বাস্থ্য জেলার বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতাল, ছাতনা সুপার স্পেশালিটি হাসপাতাল,অমর কানন গ্রামীণ হাসপাতাল, খাতড়া মহকুমা হাসঅয়াতাল ও সিমলাপাল ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এই পাঁচটি কেন্দ্রে এবং বিষ্ণুপুর স্বাস্থ্য জেলার বিষ্ণুপুর জেলা হাসপাতাল,বিষ্ণুপুর পুর স্বাস্থ্য কেন্দ্র ও জয়পুর গ্রামীণ হাসপাতাল এই তিনটি কেন্দ্রে এদিন টিকাকরণ হয়েছে। এদিন কোভিড টিকা নিয়ে খুশী চিকিৎসক,স্বাস্থ্য কর্মী এমনকি এম্বুলেন্স চালকরাও।


প্রসঙ্গত,জেলার দুই স্বাস্থ্য জেলা মিলিয়ে প্রায় ২৫ হাজার স্বাস্থ্য কর্মীকে প্রথম দফায় টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এদিন জেলায় ৮ টি কেন্দ্রে টিকা দেওয়ার আনুষ্ঠানিক সুচনা হলেও পরে সারা জেলায় টিকাকরণ কেন্দ্রের সংখ্যা বেড়ে হবে ৯৪ টিতে। তবে এবার থেকে সপ্তাহে চারদিম করে এই টিকা দেওয়ার কাজ চলবে। টিকাকরণ হবে প্রতি সপ্তাহের সোম,মঙ্গল, শুক্র এবং শনিবার। প্রথম দফায় কেবল মাত্র কোভিড যোদ্ধ অর্থাৎ স্বাস্থ্য কর্মীদেরই টিকা দেওয়া হবে।

দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story