কোভিড কড়চা

বিনা মাস্কে ঘোরাঘুরি! বাঁকুড়া শহর জুড়ে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৩২।

বিনা মাস্কে ঘোরাঘুরি! বাঁকুড়া শহর জুড়ে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৩২।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : সারা দেশের সাথে জেলাতে কোভিড সংক্রমণের হার বাড়লেও এক শ্রেণীর মানুষের কোন হেলদোল নেই! কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে বিনা মাস্কে হাটে, বাজারে, জন বহুল এলাকা বা পাড়ার আড্ডার ঠেকে দিব্যি দাপিয়ে বেডাচ্ছেন। এবার এই সব বেপরোয়া লোকজনকে শবক শেখাতে পথে নামল জেলা পুলিশ।


জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বিবেক বার্মার নেতৃত্বে বৃহস্পতিবার শহরের মাচানতলা, চকবাজার সহ একাধিক এলাকায় বিনা মাস্কের পথচারীদের ধরতে বিশেষ অভিযান চালানো হয় এবং এই অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে, গ্রেপ্তার হওয়া ব্যাক্তিদের অবশ্য স্পটেই জামিন দেওয়া হয়। জেলাতে আজ প্রথম এই গ্রেপ্তারির পথে হাঁটল জেলা পুলিশ।

মানুষকে আইন আর গ্রেপ্তারির ভয় দেখিয়ে নয়, পুলিশও চায় সবাই নিজে থেকে কোভিড সতর্কতা বিধি মেনে চলুক।এবং মাস্ক মাস্ট এটা মেনে চলুক। তাই এদিন গ্রেপ্তার করলেও সকলকে স্পটে জামিন দিয়ে দেওয়া হয়। কিন্তু দ্বিতীয় বার একই ব্যক্তি বিনা মাস্কে ধরা পড়লে তিনি আর স্পষ্ট জামিন পাবেন না। তাকে গ্রেপ্তারের পর থানায় নিয়ে গিয়ে কেস দিয়ে আদালতে পাঠাবে পুলিশ এবং তখন আদালত থেকে জামিন নিতে হবে।


এদিনের,জেলা পুলিশের এই গ্রেপ্তারি অভিযানকে স্বগত জানিয়েছেন শহরের শুভবুদ্ধি সম্পন্ন মানুষজন। এবং আমরাও জেলা পুলিশের এই অভিযানকে সমর্থন করছি এবং দাবী রাখছি এমন অভিযান নিয়মিত সারা জেলা জুড়েই চালানো হোক। যতদিন না মানুষ বিনা মাস্কে পথে বের হওয়া বন্ধ না করছেন,বা মানুষের চেতনা না ফিরছে ততদিন চলুক এই অভিযান। এমনটাই চাইছেন জেলার সিংহভাগ মানুষ।

বিনা মাস্কে ঘোরাঘুরি করার প্রবনতা জেলার সদর শহরের পাশাপাশি মফস্বলেও বাড়ছে দিন,দিন।মানুষের এই বেয়াদবির জন্য জেলাতে কোভিড সংক্রমণ লাগাম ছাড়া পর্যায়ে পৌঁছে যাওয়ার পথ সুগম করে যারা সারা জেলাবাসীকে বিপদের মুখে ঠেলা দিচ্ছে।


তাদের শবক শেখানোর দায় শুধু পুলিশের একা নয়। এই দায় আমাদেরও। তাই আপনার চোখে বিনা মাস্কে কোন ব্যক্তি নজরে পড়লেই গর্জে উঠুন। প্রতিবাদ করুন। আর অন্যন্য প্রতিবেশীকে সাথে নিয়ে মাস্ক বিহীন লোকটিকে মাস্ক পরতে বাধ্য করুন।এভাবেই কোভিড ঠেকাতে লড়াইয়ে নেমে পড়ুন আপনিও।

👁দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story