জঙ্গলমহল খাতড়া

অবশেষে হাইকোর্টে মিলল অনুমতি,১৭ই মে সিমলাপালে শুভেন্দু'র সভা,রেকর্ড জমায়েতের জন্য কোমর বাঁধছে বিজেপি।

অবশেষে হাইকোর্টে মিলল  অনুমতি,১৭ই মে সিমলাপালে শুভেন্দুর সভা,রেকর্ড জমায়েতের জন্য কোমর বাঁধছে বিজেপি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : অবশেষে হাইকোর্টে মিলল শুভেন্দু অধিকারীর সভার অনুমতি। জেলার জঙ্গলমহলের সিমলাপালে রাজবাড়ি মাঠে সভা হবে আগামী ১৭ই মে। কোলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা ওই দিন দুপুর তিনটে থেকে ৭ টা পর্যন্ত সভা ও মিছিল করার অনুমতি দিয়েছেন।পাশাপাশ,এই রকম সভার অনুমতির জন্য গাইড লাইনও বেঁধে দিয়েছেন বিচারপতি মান্থা। তিনি নির্দেশ দিয়েছেন এমন সভার জন্য অন্তত ১৫ দিন আগে সভার আয়োজকদের অনুমতির আবেদন দাখিল করতে হবে। এবং পুলিশ আবেদন পত্র পাওয়ার চারদিনের মধ্যে সেই আবেদন সংক্রান্ত মতামত জানিয়ে দেবে।

এদিকে,এই খবর বাঁকুড়ায় পৌঁছতেই বিজেপি কর্মী,সমর্থকেরা উচ্ছ্বসিত।দলের কার্যকর্তারাও সভায় রেকর্ড জমায়েত করতে কোমর বেঁধে নেমে পড়েছেন।জঙ্গলমহলের ব্লক স্তরের কার্যকর্তাদের সাথে দফায়,দফায় বৈঠক সারছেন বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি সুনীল রুদ্র মন্ডল। পাশাপাশি,পঞ্চায়েত ভোটের আগে ১৭ তারিখের এই সভায় বড়ো চমক র‍য়েছে বলেও দাবি করেন সুনীল বাবু।তিন,এদিন সাংবাদিক বৈঠকে বলেন নিচুতলা থেকে ওপরতলার অনেক তৃণমূল নেতা এই দিন বিজেপিতে যোগ দেবেন। জঙ্গলমহলের তৃণমূল শিবিরে বড়ো ভাঙ্গনের ইঙ্গিত স্পষ্ট তার গলায়।

প্রসঙ্গত,গতকাল বৃহস্পতিবার সিমলাপালে শুভেন্দু অধিকারীর এই সভা করার কর্মসূচি থাকলেও পুলিশ অনুমতি না দেওয়ায় সভা বাতিল বলে ঘোষণা করে জেলা বিজেপি। এবং তারপরই হাইকোর্টে সভার অনুমতির জন্য আবেদন করা হলে আদালত ১৭ই মে সভা করার অনুমতি দেয়।এদিকে,বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি দানা পুলিশের অনুমতি না দেওয়ার প্রসঙ্গ টেনে রাজ্যের শাসক দল তৃণমূলকে একহাত নেন এদিন। অন্যদিকে,হাতে গোনা সময়। তার মধ্যে শুভেন্দু অধিকারীর সভা সফল করা অঅর্থাৎ রেকর্ড জমায়েত করাই জেলা বিজেপির কাছে বড়ো চ্যালেঞ্জ! বলে মনে করছেন জেলার রাজনৈতিক মহল।

প্রসঙ্গত,গত লোকসভায় বিজেপি জঙ্গলমহল জুড়ে ভালো ফল করলেও বিধানসভা ভোটে জঙ্গলমহলের রাইপুর,রানিবাঁধ ও তালডাংরা এই তিন বিধানসভা দখল করে তৃণমূল কংগ্রেস। তাই,পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর এই সভার ওপর নির্ভর করছে জঙ্গলমহলের সাম্প্রতিক রাজনৈতিক সমীকরণ তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story