জঙ্গলমহল খাতড়া

গ্রামের বেহাল স্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরানোর দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ সিমলাপালে।

অবরোধের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান সিমলাপালের বিডিও মানস চক্রবর্তী। তিনি এই সুস্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরানোর আশ্বাস দিলে অবরোধ ওঠে।

গ্রামের বেহাল স্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরানোর দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ সিমলাপালে।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : এক নজরে দেখলে হানাবাড়ি বলে মনে হতে পারে!তবে এই হানাবাড়িই এক সময় গ্রামে স্বাস্থ্য পরিষেবা টিকিয়ে রেখেছিল।বর্তমানে যে বিল্ডিং রয়েছে তারও অবস্থা বেহাল।এর ওপর নিয়মিত চিকিৎসক আসেন না।আধরা ইমারজেন্সি চিকিৎসা পরিষেবাও। তাই সিমলাপাল ব্লকের হাতিবাড়ি প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্রটির হাল ফেরানোর দাবিতে এবার গ্রামের মানুষ পথ অবরোধকেই হাতিয়ার হিসেবে বেছে নিলেন।ভোটের মুখে এই বিক্ষোভের ফলে যদি প্রশাসনের টনক নড়ে?সেই আশাতেই আজকে এই পথ অবরোধ কর্মসুচি। এই অবরোধ বিক্ষোভে গ্রামের মহিলারাও যোগ দেন।

এদিন, বিক্রমপুর- গড়বেতা রাস্তার দুবরাজপুর মোড়ে সকাল থেকে পথ অবরোধ শুরু হয়। ব্যহত হয় যান চলাচলও।গ্রামবাসীদের দাবি অবিলম্বে এই স্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরানোর ব্যবস্থা করুক প্রশাসন।এদিকে,অবরোধের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান সিমলাপালের বিডিও মানস চক্রবর্তী। তিনি এই সুস্বাস্থ্য কেন্দ্রের হাল ফেরানোর আশ্বাস দিলে অবরোধ ওঠে।প্রসঙ্গত,হাতিবাড়ি প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্রের ওপর সিমলাপাল ব্লকের দুবরাজপুর ও বিক্রমপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা নির্ভরশীল। অথচ এখানে দীর্ঘদিন কোন স্থায়ী চিকিৎসক নেই। এমনকি ইমার্জেন্সি চিকিৎসা পরিষেবাও নেই এই স্বাস্থ্য কেন্দ্রে।

ভোটের আগে এলাকার মানুষের ক্ষোভ সামাল দিতে মোবাইল ভ্যানে চিকিৎসা পরিষেবা চালু করার উদ্যোগ নিয়েছেন বিডিও।জঙ্গলমহলের এই হাতিবাড়ি সুস্বাস্থ্য কেন্দ্রের প্রকৃত হাল কবে ফেরে? সেই প্রশ্নের উত্তর অধরাই রয়ে গেছে।তবে, মোবাইল চিকিৎসা পরিষেবা যদি নিয়মিত ভাবে চালু হয়, তাহলেও খানিক উপকৃত হবেন এই এলাকার মানুষ তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story