জঙ্গলমহল খাতড়া

ইয়াস মোকাবিলায় জেলায় এল ৭০ জন সেনা, সেনা বাহিনীর ক্যাপটেনকে সাথে নিয়ে সারেঙ্গা পরিদর্শনে এসডিও।

ইয়াস মোকাবিলায় জেলায় এল ৭০ জন সেনা, সেনা বাহিনীর ক্যাপটেনকে সাথে নিয়ে সারেঙ্গা পরিদর্শনে এসডিও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : (সঞ্জয় ঘটক,সারেঙ্গা) : ধেয়ে আসছে ইয়াস। বুধবার দুপুরের আগেও আছড়ে পড়তে পারে স্থলভাগে। তবে বাংলা নয় ওড়িশার বালেশ্বরের দিকে খানিক ঝুঁকে আছে ইয়াস। তাই এরাজ্যে ক্ষতি কিছু কমবে বলে মনে করা হচ্ছে। তবে আছড়ে পড়ার পর তা ঝাড়গ্রাম হয়ে ঝাড়খন্ডে পাড়ি দেওয়ার পথে জেলার খাতড়া মহকুমা জুড়ে তান্ডব চালাতে পারে।


এক্ষেত্রে পরিস্থিতি সামাল দেওতার জন্য খাতড়ায় এসে পৌঁছেছে ৭০ জনের একটি সেনা দল। বুধবার ছোটো ছোটো দলে ভাগ হয়ে জেলার জঙ্গল মহলের বিভিন্ন ব্লক গুলিতে কাজ করবেন তারা। সবথেকে বেশী প্রভাবিত হতে পারে সারেঙ্গা ব্লক। তাই মঙ্গলবার রাতে খাতড়ার মহকুমা শাসক মৈত্রী চক্রবর্তী সেনা আধিকারিকদের সাথে নিয়ে সারেঙ্গা পরিদর্শনে যান।

সেখানকার আশ্রয় শিবির গুলিও ঘুরে দেখেন। তিনি জানান সেনা আধিকারিককরাও রাতে এলাকা ঘুরে দেখছেন। বুধবার সকালে তারা ব্লকে,ব্লকে পরিস্থিতি সামাল দেবেন।মঙ্গলবার মাঝ রাত,বা ভোর রাতে ইয়াসের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বুধবার ভারী বর্ষণ ও ঝড়,দমকা হাওয়া বইবে।


ঝড়ের বেগ ঘন্টায় ৫০ থেকে ৬০ কিমি আর দমকা হাওয়া ৭০ কিমি ছাড়িয়ে যাবে। তাই এই পরিস্থিতিতে ইয়াসের মোকাবিলার জন্য তৈরি ৭০ জনের সেনা দল।তারা খাতড়া কলেজে ঘাটি গেড়েছেন।প্রয়োজন মতো তারা ঝাঁপিয়ে পড়বেন তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story