জঙ্গলমহল খাতড়া

চলে গেলেন জেলার বর্ষীয়ান কৃষক নেতা নকুল মাহাতো, শেষ শ্রদ্ধা জানালেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

চলে গেলেন জেলার বর্ষীয়ান কৃষক নেতা নকুল মাহাতো, শেষ শ্রদ্ধা জানালেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : চলে গেলেন জেলার কৃষক আন্দোলনের বর্ষীয়ান নেতা নকুল মাহাতো। সিপিএমের বাঁকুড়া জেলা কমিটির এই প্রবীণ সদস্য ও কৃষক সভার সম্পাদক মন্ডলীর সদস্য নকুল বাবু বেশ কিছুদিন যাবৎ বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। আজ সকাল ৮ টা নাগাদ শহরের কাটজুড়িডাঙ্গারন নিজের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।


আজ জেলা পার্টি অফিসে এই বর্ষীয়ান নেতাকে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। অন্যান্যদের মধ্যে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র, রাজ্যকমিটির সদস্যা দেবলীনা হেমব্রম, জেলা সম্পাদক অজিত পতি সহ অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মী সমর্থকরা এই প্রবীণ নেতাকে শেষ শ্রদ্ধা জানান।


নকূল মাহাতোর আদি বাড়ী জেলার জঙ্গলমহলের রানিবাঁধ ব্লকের ধানাড়া গ্রামে। জেলার কংসাবতী আন্দোলন সহ কৃষক আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন এই বাম নেতা। ১৯৭৮ সালে রাজ্যের প্রথম পঞ্চায়েত নির্বাচনে সিপিএম প্রার্থী হিসেবে জয়লাভ করে রানীবাঁধ পঞ্চায়েত সমিতির সভাপতি পদে দায়িত্ব পেয়েছিলেন নকুল বাবু। সারা জঙ্গলমহল জুড়ে আদিবাসী মানুষ জনের মধ্যেও জনপ্রিয় ছিলেন তিনি। জেলার কৃষক সভার সম্পাদক পদে সাফল্যের সাথে দীর্ঘ দিন দায়িত্ব সামলেছিলেন এই বাম নেতা।


আজ, তার মরদেহ নিয়ে শোক মিছিলের পর মৃত নেতার গ্রামের বাড়ী ধানাড়াতেও মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানে প্রচুর মানুষ প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধা জানান। এর পর সন্ধ্যেতে শহরের লক্ষ্যাতড়া মহা শ্মশানে এই নেতার শেষকৃত্য সম্পন্ন হবে বলে দলীয় সুত্রে জানানো হয়েছে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story