জঙ্গলমহল খাতড়া

মাওবাদীদের প্রতিষ্ঠা দিবসে সারেঙ্গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার কে কেন্দ্র করে চাঞ্চল্য।

২১ সেপ্টেম্বর মাওবাদীদের প্রতিষ্ঠা দিবস। আর এদিনই জেলার জঙ্গলমহলের সারেঙ্গায় মাওবাদীদের নামে লেখা পোস্টার উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। এখানকার তিনটি জায়গা থেকে পুলিশ মোট চারটি পোস্টার উদ্ধার করে। এবং পুরো ঘটনার তদন্ত শুরু করেছে জেলা পুলিশ।

মাওবাদীদের প্রতিষ্ঠা দিবসে সারেঙ্গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার কে কেন্দ্র করে চাঞ্চল্য।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : মাওবাদীদের প্রতিষ্ঠা দিবসে সারেঙ্গায় উদ্ধার হল মাওবাদীদের নামে লেখা চারটি পোস্টার। সারেঙ্গার তিনটি জায়গা থেকে এই চারখানা পোস্টার উদ্ধার করে সারেঙ্গা থানার পুলিশ। এই ঘটনায় সারেঙ্গা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উদ্ধার হওয়া চারটি পোস্টারের মধ্যে দুটি পাওয়া গিয়েছে ব্লক ভূমি ও ভূমি সংস্কার অফিসে।একটি দেওয়ালে সাঁটানো ছিল এবং একটি মাটিতে পড়ে থাকা অবস্থায় ছিল বলে জানা গেছে।

সারেঙ্গা ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক সুদীপ সরেন জানান,অফিসের নাইট গার্ড সকালে ঘুম থেকে উঠে মেন গেটের দেওয়ালে একটি পোস্টার দেখতে পান। আর একটি দেখেন দেওয়াল থেকে খসে মাটিতে পড়ে রয়েছে। তার কাছে খবর পেয়েই পুলিশকে পুরো ঘটনা জানান সুদীপ বাবু। এর পরই পুলিশ এসে পোস্টার উদ্ধার করে নিয়ে যায়। মনে করা হচ্ছে, রাতের অন্ধকারেই কে বা কারা এই পোস্টার সাঁটিয়েছে।

ব্লক ভূমি সংস্কার আধিকারিক জানান, তার দপ্তরে এই নিয়ে দুবার পোস্টার সাঁটানোর ঘটনা ঘটল। গত বছর নভেম্বর মাসে এই অফিসে মাওবাদী নামাঙ্কিত কিছু পোস্টার উদ্ধার হয়েছিল। এখানকার পঞ্চায়েত অফিসেও পোস্টার পড়ে বলে স্থানীয় সুত্রে খবর। যদিও এই পোস্টার গুলি আদৌ মাওবাদীদের কিনা? তা নিয়ে ধন্দে রয়েছে পুলিশ। পুলিশের প্রাথমিক অনুমান এগুলো মাওবাদীদের দেওয়া পোস্টার নয়। একই ভাবে স্থানীয় বাসিন্দাদেরও দাবী, এগুলো মাওবাদীদের দেওয়া পোস্টার নাও হতে পারে। তবুও তারা এলাকায় পুলিশের নজরদারি বাড়ানোর দাবী তুলেছেন।

অন্যদিকে,জেলা পুলিশের একটি সুত্র জানাচ্ছে দীর্ঘ দিন সারেঙ্গা এলাকায় মাওবাদীদের কোন গতিবিধি চোখে পড়েনি। আবার জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের কাছেও মাওবাদী সক্রিয়তার কোন হাল সময়ের তথ্য নেই। ফলে এই পোস্টার মাওবাদীরাই সাঁটিয়েছে কিনা? তা অফিসিয়াল ভাবে সত্যতা অধরাই থেকে যাচ্ছে। তবে, ঝাড়গ্রাম, লালগড় গোয়ালতোড় সংলগ্ন সারেঙ্গার জঙ্গল এলাকা মাও করিডর হিসেবেই ব্যবহার করে মাও স্কোয়াড। সেই কারণে মাওবাদী প্রতিষ্ঠা দিবসে মাওবাদী স্কোয়াড সারেঙ্গায় পোস্টার সাঁটিয়ে তাদের উপস্থিতি জানান দেওয়ার চেষ্টা করছে এমন আশঙ্কাও উড়িয়ে দেওয়ার নয়। তাই,জেলা পুলিশের কর্তারাও পুরো ঘটনা ভালো করে খতিয়ে দেখছে বলে জান গেছে।

দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story