জঙ্গলমহল খাতড়া

মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে নিরাপত্তা খতিয়ে দেখতে জঙ্গলমহলে থানা পরিদর্শনে বাঁকুড়ার পুলিশ সুপার।

মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে নিরাপত্তা খতিয়ে দেখতে জঙ্গলমহলে থানা পরিদর্শনে বাঁকুড়ার পুলিশ সুপার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাঁকুড়া জেলা সফরে আসছেন সম্ভবত ১লা জুন।এবং ৩১ শে মে রয়েছে পুরুলিয়া জেলা সফর।মুখ্যমন্ত্রীর সফরের প্রাক্কালে শুক্রবার পুরুলিয়ার কোটশিলায় মাওবাদী পোস্টার ও টিফিন কৌটোয় বোম উদ্ধারের পর বাঁকুড়া জেলা পুলিশও তৎপরতা বাড়িয়ে দিয়েছে। বাঁকুড়া জেলার জঙ্গলমহলের পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরের সীমানাবর্তী এলাকায় বিশেষ নজরদারী শুরু চলছে। শনিবার, সন্ধ্যেতে কালবৈশাখীর দুর্যোগের মধ্যেই জঙ্গলমহলের বিভিন্ন থানা পরিদর্শন করেন পুলিশ সুপার বৈভব তেওয়ারী।

তিনি, থানার আইসিদের সাথে জঙ্গলমহলের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে তথ্য সংগ্রহ করার পাশাপাশি, নিরাপত্তা জোরদার করার কৌশলও বাতলে দেন বলে সুত্রের খবর। প্রসঙ্গত,বাঁকুড়ার জঙ্গলমহলের রাইপুর, বারিকুল,সারেঙ্গা,সিমলাপালের পাশাপাশি, তালডাংরাতেও মাওবাদীদের নামে পোস্টার উদ্ধার হয়েছে। এমনকি বারিকুল মাও পোস্টার কান্ডের যোগসুত্র ধরে গত ২৪ শে এপ্রিল বীরভুম থেকে টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামী কে গ্রেপ্তার করে বাঁকুড়া জেলা পুলিশ।

এবং ধৃতদের জিজ্ঞাসাবাদ করে সম্প্রতি উত্তর ২৪ পরগনার ঘোলা থেকে সঞ্জীব মজুমদারকেও গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ এদের কাছে মাওবাদী পুস্তিকা এবং পোস্টারও উদ্ধার করে বলে দাবীও করেছিল। যদিও, বাঁকুড়ার পুলিশ সুপার জেলার বিভিন্ন এলাকায় মাওবাদীদের নাম করে পোস্টার পড়ার ঘটনায় প্রকৃত মাওবাদী যোগ নেই বলেই অনুমান করছেন। এবং কিছু বদমাস ছেলেরা এমন কাজ করছে বলেও তিনি দাবীও করেন।পাশাপাশি,পুলিশ তৎপরতার সাথে বারিকুল মাও পোস্টার কান্ডে কয়েকজনকে গ্রেপ্তারও করেছে বলেও জানান পুলিশ সুপার।

তিনি আরও বলেন,জঙ্গলমহলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে জেলা পুলিশ যথাযথ ব্যবস্থা নিয়েছে। এবং সদা,সতর্ক আছে।প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে বাঁকুড়া ও পুরুলিয়া সফর রয়েছে।তার আগে,বাঁকুড়া পুলিশ কোন ঝুঁকি নিতে চাইছে না। তাই খোদ পুলিশ সুপার জেলার জঙ্গলমহলের একদা মাওবাদী অধ্যুষিত তকমা সাঁটা রাইপুর,রানীবাঁধ, বারিকুল,সারেঙ্গা ও সীমলাপাল এই পাঁচ থানার জঙ্গল লাগোয়া এলাকায় নিচ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার ওপর গুরুত্ব দিয়েছেন তা বলাই বাহুল্য।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story