জঙ্গলমহল খাতড়া

দুয়ারে ইয়াস!জেলায় কমলা সতর্কতা,দক্ষিণ বাঁকুড়ায় প্রভাব পড়বে বেশী, তৈরী প্রশাসন।

দুয়ারে ইয়াস!জেলায় কমলা সতর্কতা,দক্ষিণ বাঁকুড়ায় প্রভাব পড়বে বেশী, তৈরী প্রশাসন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : ধেয়ে আসছে ঘুর্ণিঝড় ইয়াস (cyclone yaas)।দিঘার কাছাকাছি অবস্থান করছে ।আবহাওয়া দপ্তরের দাবী বুধবার দুপুরে দুপুর ১২ থেকে এক, আধ ঘন্টার আগে-পিছে পারাদ্বীপ ও সাগরদ্বীপের মধ্যবর্তী বালাসোরের কাছে আছড়ে পড়বে ইয়াস।এর পর পুর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম হয়ে তা পাড়ি দেবে ঝাড়খন্ডে।


তাই বাঁকুড়া জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। বাঁকুড়া জেলার দক্ষিন এলাকায় ইয়াসের দাপট থাকবে বেশী। পাশাপাশি সারা বাঁকুড়া জেলাতেও প্রভাব ফেলবে ঘুর্ণিঝড় ইয়াস।আবহাওয়া দপ্তর সুত্রে জানা যাচ্ছে,জেলায় ইয়াসের গতিবেগ থাকবে ঘন্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার। এবং মাঝে,মাঝে দমকা হাওয়া বইবে ঘন্টায় ৯০ কিলোমিটার বেগে। ইতি মধ্যেই জেলার জঙ্গলমহল জুড়ে সতর্কবার্তা প্রচার শুরু করে দিয়েছে পুলিশ।

ঝাড়গ্রাম লাগোয়া সারেঙ্গা ব্লক জুড়ে প্রচারে জোর দিয়েছে সারেঙ্গা পুলিশ।এছাড়া মুকুটমনিপুর জুড়ে বিশেষ সতর্কতা নিয়েছে জেলা প্রশাসন।পরিস্থিতি মোকাবিলার জন্য জেলায় পৌঁছেছে এনডিআরএফ এর ২৬ সদস্যের একটি দল। আরও দুটি টিম চেয়ে পাঠিয়েছে জেলা প্রশাসন। প্রশাসন চাইছে প্রতি মহকুমায় এই টিম মোতায়েন রাখতে।


এছাড়া সেনার সাথেও যোগাযোগ রেখেছে জেলা প্রশাসন। যাতে আপদকালীন পরিস্থিতি সামাল দেওয়া যায়। এদিকে, জেলার সিভিল ডিফেন্স ভলেন্টিয়াররা ও তৈরী। তারা তাদের বিশেষ যানবাহন সাজিয়ে পরিস্থিতি সামাল দিতে তৈরী। জেলা প্রশাসন বিভিন্ন লাইন ডিপার্টমেন্ট গুলির সাথে বৈঠকও করেছে। মহকুমা,ব্লক,জেলা স্তরে খোলা হয়েছে কন্ট্রোল রুম। পাশাপাশি,দমকল,বিদুৎ, ত্রাণ,খাদ্য দপ্তর,স্বাস্থ্য দপ্তর সহ গুরুত্বপূর্ণ দপ্তর গুলি ইয়াস মোকাবিলায় কোমর বাঁধছে।

জেলা শাসক কে,রাধিকা আয়ার পুরো লাইন ডিপার্টমেন্ট গুলির সাথে সমন্বয় সাধন করে ইয়াস মোকাবিলায় জন্য প্রস্তুতি নিয়ে ফেলেছেন।

👁️ দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story